Advertisement
১৮ মে ২০২৪
Kuntal Ghosh

‘আমার ১০০ কোটি টাকা? ১০০ গাড়ি? প্রমাণ দিতে পারলে...’, আদালতে ঢোকার মুখে বললেন কুন্তল

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছে হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে। টাকা দেওয়ার প্রশ্নে তিনি আবার গোপাল দলপতির নাম নেন।

photo of Kuntal Ghosh

নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছে কুন্তল ঘোষকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৮
Share: Save:

তাঁর যদি ১০০ কোটি টাকার সম্পত্তি থাকে, তা প্রমাণ করতে পারলে ‘চরম সিদ্ধান্ত নেব’ বলে হুঁশিয়ারি দিলেন কুন্তল ঘোষ। স্কুলে নিয়োগে দুর্নীতির অভিযোগে গত ২১ জানুয়ারি গ্রেফতার করা হয়েছিল হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতাকে। তার পর থেকে কুন্তলের আর্থিক লেনদেন সংক্রান্ত একাধিক তথ্য হাতে পেয়েছেন বলে দাবি করেছেন তদন্তকারীরা। শুক্রবার কুন্তলকে নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছে। আদালতে প্রবেশের সময় সংবাদমাধ্যমে আবার মুখ খোলেন কুন্তল। বলেন, ‘‘আমার সামাজিক ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। বলছেন ১০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে, ১০০টি গাড়ি রয়েছে। প্রমাণ করতে পারলে চরম সিদ্ধান্ত নেব।’’

কাকে টাকা দিয়েছেন কুন্তল? এই প্রশ্নের জবাবে আবার তিনি গোপাল দলপতির নাম নেন। তদন্তকারীদের একটি সূত্র মারফত জানা গিয়েছে, গোপাল এবং কুন্তলের মধ্যে কী লেনদেন হয়েছিল, তা এখন ইডির আতশকাচের তলায়। একটি সংস্থার মাধ্যমে কুন্তলের সঙ্গে গোপালের লেনদেন হয়েছিল বলে মনে করছেন তদন্তকারীরা।

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় গোপালের নাম ওঠার পর থেকেই তাঁকে খুঁজছিল ইডি। পরে তাপস দাবি করেছিলেন, তিনি জানেন, গোপাল কোথায় রয়েছেন। তাপস ইডির জেরায় দাবি করেছিলেন, ২০১৭ সাল নাগাদ বিভিন্ন সময়ে গোপাল প্রাথমিকে চাকরিপ্রার্থীদের দেওয়া প্রায় ৯৪ লক্ষ টাকা কুন্তলকে দিয়েছেন। এবং তাঁর ডায়েরিতে সেটা ‘রিসিভ’ করিয়ে রেখেছেন। যদিও প্রথম বার ইডির দফতর থেকে বেরিয়ে তা অস্বীকার করেন গোপাল। তিনি জানান, সব মিথ্যে কথা। টাকা দেওয়ার প্রশ্নই নেই। কুন্তল দাবি করেছেন, গোপালকে তিনি কয়েক দফায় টাকা দিয়েছেন। কুন্তলের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন গোপালও।

ইতিমধ্যেই গোপালকে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁর কাছ থেকে বেশ কিছু নথিপত্রও সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার গোপালকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই-ও। এ দিন নীলাদ্রি ঘোষ নামে তাপস-ঘনিষ্ঠ অন্য এক ব্যক্তিকে তলব করেছিল সিবিআই। গোপালের সঙ্গে নীলাদ্রিকে বসিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। এর মধ্যেই গত মঙ্গলবার নগর দায়রা আদালতে পার্থের জামিনের আবেদনের মামলার শুনানিতে ইডি দাবি করেছে, প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ১০ লক্ষ টাকা দিয়েছেন কুন্তল। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি উড়িয়েছেন পার্থের আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kuntal Ghosh ED Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE