Advertisement
০২ মে ২০২৪
Jagdeep Dhankhar

ধনখড়ের বিরুদ্ধে ডায়েরি করার ডাক কল্যাণের, বিতর্ক

রাজ্যপাল এই করোনা পরিস্থিতির মধ্যে সিবিআইকে ডেকে নিয়ে অনুমোদন দিয়েছেন বলে কল্যাণবাবুর অভিযোগ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ মে ২০২১ ০৬:০০
Share: Save:

নারদ-কাণ্ডের সিবিআই তদন্তে তাঁর ভূমিকার প্রসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়কে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের আইনজীবী-সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। রাজ্যের থানায় থানায় ধনখড়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে রাখার ডাক দিয়েছেন তিনি। রাজ্যপাল আবার পাল্টা টুইট করে বলেছেন, এক জন অভিজ্ঞ আইনজীবী ও সাংসদের এমন মন্তব্য বিচার করার ভার রাজ্যের মানুষের উপরেই ছেড়ে দিচ্ছেন তিনি।

সাংসদ কল্যাণবাবু রবিবার বলেছেন, রাজ্যের মন্ত্রীদের বিরুদ্ধে সিবিআই যে পদক্ষেপ করেছে, তাতে রাজ্যপাল অনুমোদন দিয়েছেন। সিবিআইয়ের উচিত ছিল রাজ্য সরকারের মাধ্যমে যাওয়া। মন্ত্রিসভার সিদ্ধান্তে রাজ্যপাল সহমত হতেও পারেন, না-ও হতে পারেন। কিন্তু রাজ্যপাল এই করোনা পরিস্থিতির মধ্যে সিবিআইকে ডেকে নিয়ে অনুমোদন দিয়েছেন বলে কল্যাণবাবুর অভিযোগ। তাঁর দাবি, রাজ্যপাল কী ভাবে প্রভাব খাটানোর চেষ্টা করেছেন, তদন্ত করে তাঁর ও আধিকারিকদের ফোন ঘাঁটলে তা বোঝা যাবে। এই সূত্রেই কল্যাণবাবুর মন্তব্য, ‘‘রাজ্যপাল রক্তচোষা, সংবিধানের কসাই! সকলকে বলব, থানায় থানায় ধনখড়ের বিরুদ্ধে ডায়েরি করুন। আমি জানি, এখন কিছু হবে না। কিন্তু যে দিন রাজ্যপাল থাকবেন না, সে দিন মামলা শুরু করা যাবে। ওই প্রেসিডেন্সি জেলেই ওঁকে ঢোকানো যাবে!’’ এর প্রেক্ষিতে টুইটে রাজ্যপালের মন্তব্য, ‘‘আমি স্তম্ভিত! উনি এক জন অভিজ্ঞ সাংসদ ও আইনজীবী। বাংলার সংস্কৃতিবান মানুষের বিবেচনার উপরেই বিচারের ভার থাকল।’’ রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের কটাক্ষ, ‘‘এমন মন্তব্যে বোঝা যাচ্ছে, সংবিধানের উপরে কোনও আস্থা তৃণমূলের নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Fire Governor Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE