Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dev

যার সঙ্গে খেয়েছি, শুটিং করেছি, তার কথার কী উত্তর দিই বলুন তো? হিরণের কটাক্ষের জবাব দিলেন দেব

ঘাটাল ডুবলেও দেখা মেলে না তৃণমূল সাংসদ দেবের। নাম না করে খোঁচা দিয়েছিলেন খড়্গপুরের বিজেপি বিধায়ক তথা আর এক অভিনেতা হিরণ। কটাক্ষের উত্তরে বন্ধুতার বার্তা দিলেন দেব।

বিজেপি বিধায়ক হিরণের কটাক্ষের জবাব দিলেন তৃণমূল সাংসদ দেব।

বিজেপি বিধায়ক হিরণের কটাক্ষের জবাব দিলেন তৃণমূল সাংসদ দেব। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৮:০৪
Share: Save:

ঘাটাল ডুবলেও দেখা মেলে না এলাকার তৃণমূল সাংসদ তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেবের। সম্প্রতি নাম না করে ঘাটালের সাংসদকে খোঁচা দিয়েছিলেন খড়্গপুরের বিজেপি বিধায়ক তথা আর এক অভিনেতা হিরণ। ‘বন্ধু’র সেই কটাক্ষের উত্তরে জবাব দিলেন দেব। মঙ্গলবার নিজের নির্বাচনী ক্ষেত্র ঘাটালে পা দিয়ে জানিয়ে দিলেন, তিনি হিরণকে পাল্টা আক্রমণের পথে যাবেন না। বরং অভিনেতা তথা বিজেপি বিধায়ককে দেব স্মরণ করিয়ে দিলেন, ছায়াছবিতে একসঙ্গে শুটিং করার কথা।

সম্প্রতি ঘাটালে একটি কালীপুজোর অনুষ্ঠানে গিয়ে নাম না করে দেবের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন হিরণ। ঘাটাল জলপ্লাবিত হলেও সাংসদকে এলাকায় দেখা যায় না বলে মন্তব্য করেছিলেন তিনি। মঙ্গলবার তার উত্তরে দেব বলেন, ‘‘আমিই প্রথম ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বাংলায় বলেছিলাম। গত বছর সেই পরিকল্পনা অনুমোদন পেয়েছে। কিন্তু এখনও টাকা আসেনি।’’ প্রসঙ্গত, ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে সংসদে বক্তৃতা করেন দেব। হিরণের আক্রমণের জবাবে বন্ধুতার বার্তা দিয়ে দেব বলেন, ‘‘আমার নিজের বন্ধু, যার সঙ্গে আমি খেয়েছি, শুটিং করেছি, দিনের পর দিন স্বপ্ন দেখেছি যে, বাংলা ছবিকে কী ভাবে এগিয়ে নিয়ে যাব, সেই মানুষটাকে নিয়ে আমি কী বলি বলুন তো?’’ এর পর তাঁর সংযোজন, ‘‘আমি এই দল করছি বলে বাকি দল আমার শত্রু তা নয়। আমি এই চিন্তাধারায় বিশ্বাসী নই। বিজেপির মধ্যেও অনেক মানুষ আছেন যাঁরা আমাকে খুব স্নেহ করেন। আমার খুব কাছের মানুষ। আমি হিরণকে আক্রমণ করতে যাব কেন?’’ দলীয় কর্মীদের বার্তা দিয়ে দেব বলেন, ‘‘আমার কাছে রাজনীতি মানে, মানুষকে শান্তিতে রাখা। হিরণ খুব ভাল বন্ধু। কর্মীদের বলব, এটা কিছুই হয়নি। একটা বন্ধু আর এক বন্ধুকে প্রশ্ন করেছে আমি তার উত্তর দিচ্ছি।’’

ছবির কাজের জন্য তিনি যে ব্যস্ত ছিলেন তা স্বীকার করে নিয়েছেন দেব। তাঁর কথায়, ‘‘আমি ৯ বছর ধরে রাজনীতিতে আছি। চারটি নির্বাচন লড়েছি। কিন্তু আমি কোথাও কাউকে ছোট করিনি। আমাকে ছোট করে কারও লাভ হবে না। ঘাটালবাসীর মন জয় করতে হবে। তবেই লাভ হবে, বা দলের লাভ হবে।’’

হিরণ অভিযোগ করেছিলেন, গরু পাচার-কাণ্ডে ধৃত এনামুল হক থেকে টাকা নিয়ে ছবি তৈরি করেন দেব। তা নিয়ে দেবের স্পষ্ট জবাব, ‘‘আমি যা টাকা উপায় করি তাতে আমার ভাল ভাবে চলে যায়। আমি এনামুল হককে চিনিই না। ভয় থাকলে আমি সিবিআইয়ের কাছে অন্য তারিখ চাইতাম। আমাকে সিবিআই আর ডাকেনি। যদি আবার ডাকে আবার যাব।’’ হিরণ সব জানলে এ বার সিবিআইয়ের ওঁকে ডাকা উচিত বলেও জানিয়েছেন দেব।

হিরণ আরও অভিযোগ করেছিলেন, ‘‘সমস্ত রাজনৈতিক নেতা ভোট চায়। কিন্তু ভোট হওয়ার পর কলকাতার ফ্ল্যাটে থাকে। মলদ্বীপে বান্ধবীকে নিয়ে ঘুরে বেড়ায়। ৮ বছর ধরে ঘাটালে দেখতে পাওয়া যায় না।’’ এ নিয়ে দেবের সাফ জবাব, ‘‘সকলকে বলব, দেব এমন কোনও কাজ করেনি যে, তার জন্য মাথা নিচু করতে ঘুরতে হবে। দেব এখনও বুকের ছাতি ফুলিয়ে ঘোরে। যদি বিদেশে যায় নিজের টাকায় ঘোরে। আক্রমণ করলে আমাকে করো। কিন্তু, বাড়িতে ঢুকো না। আমি কার সঙ্গে যাচ্ছি সেটা সকলে জানে। এটা ৮-৯ বছরের সম্পর্ক। আমি তো লুকিয়ে যাচ্ছি না।’’ তাঁর বান্ধবীকে অপমান করার অর্থ মহিলাদের অপমান করা বলেও জানিয়েছেন তিনি।

দেবের মতে, ‘‘এটা হিরণের দোষ না। এমনটাই রাজনীতির চলন।’’ বিজেপির হিরণকে তাঁর ‘প্রিয় বিধায়ক’ এবং ‘বুদ্ধিমান’ বলেও জানিয়ে দিয়েছেন ঘাটালের তৃণমূল সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dev Hiran TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE