Advertisement
২০ এপ্রিল ২০২৪
Oil Price

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বাইক জ্বালাল তৃণমূল, নাটক, বলছে বিজপি

শ্রীরামপুরে বাইক জ্বালিয়ে প্রতিবাদ।

শ্রীরামপুরে বাইক জ্বালিয়ে প্রতিবাদ।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৮
Share: Save:

পেট্রলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়েছে অন্যান্য রাজ্যে। এ রাজ্যেও জ্বালানি তেলের দাম ক্রমশ সেই পথেই এগোচ্ছে। চড়ছে ডিজেলের দাম। ভর্তুকি যুক্ত রান্নার গ্যাসের দামও ৮০০ টাকা ছুঁয়েছে। নির্বাচনের আগে তাই জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে বিক্ষোভ দেখাল তৃণমূল। স্বাধীনতার পর এই এই প্রথম ১০০ টাকা ছুঁল পেট্রলের দাম। তাই নিয়েই হুগলির শ্রীরামপুর শহরে তৃণমূলের পক্ষ থেকে রাস্তায় নেমে প্রতিবাদ জানানো হল শুক্রবার। শ্রীরামপুর ফেরিঘাটের সামনে একটি বাইকে আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানাল তৃণমূল। এর পাশাপাশি গ্যাসের দাম বাড়ার প্রতিবাদে কাঠের উনুন জ্বেলে রান্না করেন মহিলারা। যদিও বিজেপি পুরো ব্যাপারটাকেই নাটক বলে মন্তব্য করেছে।

শ্রীরামপুর শহর তৃণমূলের সহ সভাপতি সন্তোষ সিংহ তাঁদের বিক্ষোভ প্রতিবাদ প্রসঙ্গে বলেন, ‘‘মোদী সরকার অচ্ছে দিনের নামে মানুষকে ভাঁওতা দিচ্ছে, জ্বালানির দাম বাড়ছে, আর প্রধানমন্ত্রী অচ্ছে দিনের গল্প শোনাচ্ছেন।’’ তৃণমূলের প্রতিবাদকে কটাক্ষ করে বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলা সভাপতি শ্যামল বসু এদিন বলেন, ‘‘রাজ্য যে সেস নেয়, তা কমিয়ে দিলেই দাম কমবে।’’ তা নিয়ে এত নাটক করার কিছু নেই। পাল্টা সন্তোষ বলেন, ‘‘তেলের দাম বাড়ায় নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। আর তৃণমূলের এই প্রতিবাদকে বিজেপি বলছে নাটক!’’ সিপিআইএম নেতা শ্রুতিনাথ প্রহরাজ অবশ্য তৃণমূলকেই কটাক্ষ করেছেন। তিনি বলেন, ‘‘এটা তৃণমূলের দ্বিচারিতা। সংসদে জ্বালানীর দাম বৃদ্ধি নিয়ে বামেরাই সব চেয়ে বেশি সোচ্চার হয়েছে। তৃণমূলকে তখন কিছু বলতে দেখা যায়নি। আর এর আগেও যখন তেলের দাম বেড়েছে, তখন এমনও হয়েছে যে, তৎকালীন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্ত রাজ্যের প্রাপ্য কর কমিয়ে দিয়েছিলেন। সাধারণ মানুষের স্বার্থে এমন ঘটনা দুবার হয়েছে। এই রাজ্য সরকার সেটা করে দেখাক। আর যদি না পারে, তাহলে অন্তত বাইক জ্বালাতে হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE