×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

কাল কাঁথির সভায় আমন্ত্রণ শিশিরকে, জানালেন, অসুস্থ তাই থাকছেন না

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও কাঁথি ২২ ডিসেম্বর ২০২০ ১৫:৩৫
কাল কাঁথির সভায় শিশিরকে হাজির থাকার আমন্ত্রণ তৃণমূলের। —ফাইল চিত্র

কাল কাঁথির সভায় শিশিরকে হাজির থাকার আমন্ত্রণ তৃণমূলের। —ফাইল চিত্র

বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী। কিন্তু অধিকারী পরিবারের বাকি সদস্যরা কার্যত নীরব। কোন দিকে ঝুঁকে, তা নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে রাজনৈতিক শিবিরে। এ বার তাঁদের যাচাই করতেই কি আগামিকাল বুধবার কাঁথির সভায় যোগ দেওয়ার জন্য শিশির অধিকারীকে ডেকে পাঠাল তৃণমূল নেতৃত্ব। যদিও শিশির জানিয়েছেন, তিনি অসুস্থ থাকায় সভায় যোগ দিতে পারবেন না।

শুভেন্দু অধিকারী দলের প্রতীক ব্যানার ছাড়া সভা করার শুরু থেকেই অধিকারী পরিবারের বাকি সদস্যদের ঘিরে জল্পনা তৈরি হয়। শুভেন্দু বিজেপিতে যোগ দিতে পারেন, এমন আঁচ করে শিশির, দিব্যেন্দু, সৌমেন্দু কোন দিকে যাবেন, তা নিয়ে নানা জল্পনা ছড়ায় রাজনৈতিক মহলে। শুভেন্দুর ‘নির্দলীয়’ সভায় দেখা যায়নি পরিবারের কাউকে। যদিও পরিবারের সদস্যদের কারও মুখ থেকেই তৃণমূল বা বিজেপির পক্ষে-বিপক্ষে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

এই অবস্থায় বুধবার কাঁথিতে শক্তি পরীক্ষার সভা তৃণমূলের। ওই সভায় থাকবেন তৃণমূল সাংসদ সৌগত রায় ও রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সভায় যোগ দিতে আহ্বান জানানো হয়েছে শিশির অধিকারীকে। কিন্তু শিশির বলেছেন, ‘‘আমার শরীর ভাল নেই। গত ১৭-১৮ দিন আমি এক পা-ও হাঁটতে পারিনি। দু'মিনিটের জন্য পা মাটিতে রাখতে পারছি না। চিকিৎসকরাও বাড়ির বাইরে কোথাও যেতে নিষেধ করেছেন।’’ একইসঙ্গে অবশ্য তিনি জানিয়েছেন আমন্ত্রণপত্র হাতে পাননি। হাতে পেলে কী করবেন? জবাবে শিশির বলেন, ‘‘ওদের জানাব, শরীর ভাল নেই। তাই যেতে পারব না।’’ যদিও জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি অখিল গিরি জানয়িছেন, শিশিরের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে কাঁথি পুরসভায়।

Advertisement

শুভেন্দুর বাবা কাঁথির সাংসদ। তিনি তৃণমূলের পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতি। শুভেন্দুর ভাই দিব্যেন্দু তমলুকের সাংসদ। তাঁর ছোট ভাই সৌমেন্দু কাঁথি পুরসভার চেয়ারম্যান। শিশিরকে আমন্ত্রণ জানানো হলেও তাঁদের দু’জনকে অবশ্য সভায় উপস্থিত থাকার জন্য আলাদা করে কিছু বলা হয়নি।

আরও পড়ুন: ঝগড়ুটে, স্বামীকে সন্দেহ, অত্যাচার আইনি নোটিসে বিস্ফোরক সৌমিত্র

আরও পড়ুন: শুরু পূর্ব বর্ধমানে, জেলায় জেলায় শুভেন্দু-সফরে গাইড দিলীপ

Advertisement