Advertisement
২৬ এপ্রিল ২০২৪
vice president election 2022

Jagdeep Dhankhar: ধনখড়ের শপথে থাকবে না তৃণমূল

প্রসঙ্গত, জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গে রাজ্যপাল থাকাকালীন তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের সংঘাত প্রকাশ্যে এসেছে বারবার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ০৬:৪৬
Share: Save:

বৃহস্পতিবার দেশের চতুর্দশ উপরাষ্ট্রপতি হিসাবে শপথ নিচ্ছেন জগদীপ ধনখড়। রাষ্ট্রপতিভবনে তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য নিয়মমাফিক আমন্ত্রণ গিয়েছিল তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েনের কাছে।

তবে আমন্ত্রণ গেলেও নিজের কিছু ‘জরুরি কাজ’ এসে যাওয়ায় অনুষ্ঠানে যেতে পারছেন না বলে জানিয়েছেন ডেরেক। পাশাপাশি, আমন্ত্রণ প্রসঙ্গে সুদীপবাবুও জানিয়েছেন, “আমরা কখনই কোনও উপরাষ্ট্রপতির শপথ গ্রহণে উপস্থিত থাকিনি। এ ক্ষেত্রে আলাদা করে যাওয়ার কারণ নেই।”

প্রসঙ্গত, জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গে রাজ্যপাল থাকাকালীন তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের সংঘাত প্রকাশ্যে এসেছে বারবার। সেই নিয়ে বিতর্কও হয়েছে বার বার। জানা গিয়েছে, ধনখড় বৃহস্পতিবার শপথ নিলেও, রাজ্যসভারচেয়ারম্যান হিসাবে তাঁর কাজ শুরু হবে ছ’মাস পর সংসদের শীতকালীন অধিবেশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

vice president election 2022 Jagdeep Dhankhar TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE