Advertisement
১১ মে ২০২৪
Election Commission

তৃণমূলের বিএসএফ মন্তব্য দুর্ভাগ্যজনক: মুখ্য নির্বাচন কমিশনার

বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, সীমান্তের গ্রামে গ্রামে গিয়ে একটি রাজনৈতিক দলকে ভোট দেওয়ার জন্য ভয় দেখাচ্ছে সীমান্তরক্ষী বাহিনী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ২০:৪৩
Share: Save:

বিএসএফ নিয়ে তৃণমূল নেতাদের মন্তব্য দুর্ভাগ্যজনক। তিন দিনের রাজ্য সফরের শেষে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা এমনই মন্তব্য করলেন। প্রতিবেশী দেশ থেকে অনুপ্রবেশের কারণে ভোটার বৃদ্ধি নিয়ে বিজেপির তত্ত্বকেও তিনি খারিজ করে দেন।

শুক্রবার সকালে রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকের পর, দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হন সুনীল আরোরা। বিএসএফ মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক। বিএসএফ আমাদের দেশকে রক্ষা করে। এই ধরনের মন্তব্য কাম্য নয়। ভিত্তিহীনও।”

বৃহস্পতিবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় কমিশনের ফুলবেঞ্চের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের জানিয়েছিলেন, সীমান্তের গ্রামে গ্রামে গিয়ে একটি রাজনৈতিক দলকে ভোট দেওয়ার জন্য ভয় দেখাচ্ছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বিজেপি-র নাম না করে নির্বাচন কমিশনে এই নালিশ ঠুকে আসে তৃণমূল। তা নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যায়। এ নিয়ে প্রতিক্রিয়া জানায় বিএসএফ-ও। এ দিন মুখ্য নির্বাচন কমিশনার বিষয়টি উড়িয়ে দিয়েছেন।

অন্য দিকে ভোটার তালিকার বৃদ্ধি নিয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের উক্তি প্রসঙ্গেও মুখ্য নির্বাচন কমিশনার বলেন, এর কোনও ভিত্তি নেই। ভোটার তালিকা সংশোধনের কাজ শেষ হয়েছে। রাজ্যে প্রায় ৭ কোটি ৩৩ লক্ষ ভোটার রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE