Advertisement
০৩ মে ২০২৪
Sit-In Protest

কেন্দ্রের বঞ্চনার অভিযোগ, প্রাপ্য আদায়ের দাবিতে বুধবার থেকে ৩২ ঘণ্টা ধর্নায় মহিলা তৃণমূল

রাজ্যের বকেয়া অর্থ আদায়ের জন্য নানা সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেওয়া হয়েছে। তবে তাতে সুরাহা হয়নি বলে দাবি মহিলা তৃণমূলের সভানেত্রী তথা অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর।

Image of TMC protest

বুধবার থেকে টানা দু’দিন ধরে গান্ধী মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি পালন করবে তৃণমূলের মহিলা নেত্রীরা। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৯:৩৮
Share: Save:

বাংলার বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার অভিযোগে এবং রাজ্যের প্রাপ্য আদায়ের দাবি নিয়ে আবারও পথে নামবে তৃণমূল। বুধবার থেকে টানা দু’দিন ধরে গান্ধী মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি পালন করবে তৃণমূলের মহিলা নেত্রীরা। মঙ্গলবার এমনই জানালেন মহিলা তৃণমূলের সভানেত্রী তথা রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

এই কর্মসূচির কথা জানিয়ে চন্দ্রিমা বলেন, ‘‘কেন্দ্রীয় বঞ্চনা এবং রাজ্য সরকারের প্রাপ্য আদায়ের দাবিতে ব্যাপী ৩২ ঘণ্টা ধরে ধর্নায় বসবেন তৃণমূলের মহিলা সংগঠনের নেত্রীরা।’’ তাঁর দাবি, কেন্দ্রের কাছ থেকে রাজ্যের প্রাপ্য ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা। এ নিয়ে এর আগেও কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগে মার্চের শেষে ২দিন ধরে রেড রোডে ধর্নায় বসেছিলেন তিনি। সম্প্রতি ২৫ এপ্রিল থেকে বাংলা জুড়ে জনসংযোগ যাত্রায় বিভিন্ন জেলায় গিয়ে প্রতিটি মঞ্চেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ব়ঞ্চনার অভিযোগ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পথে নামল তৃণমূলের এই মহিলা সংগঠনও।

মঙ্গলবার চন্দ্রিমা জানিয়েছেন, ১০০ দিনের কাজের টাকার দাবিতে সম্প্রতি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তাঁরা। তবে সে সময় তাঁর সচিবের সঙ্গে দেখা করে ফিরে এসেছিলেন। এর আগেও রাজ্যের বকেয়া অর্থ আদায়ের জন্য নানা সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেওয়া হয়েছে। তবে তাতে কোনও সুরাহা হয়নি বলে দাবি চন্দ্রিমার। এ বার কেন্দ্রীয় সরকার তথা বিজেপির বিরুদ্ধে ধর্না কর্মসূচির মাধ্যমে আবার সরব হবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE