Advertisement
১৭ মে ২০২৪
Jagdeep Dhankhar

WB governor: বিধানসভায় তাঁর ভাষণের সরাসরি সম্প্রচার চাইলেন ধনখড়, নিশ্চিত করতে স্পিকারকে তলব

টুইটারে তিনি লিখেছেন, ‘আইনসভার কার্যবিধির পবিত্রতা এবং রাজ্যপালের অফিসের মর্যাদা নিশ্চিত করার লক্ষ্যে আজ দুপুর ২টোয় রাজ্যপালের সঙ্গে বিধানসভার স্পিকারের একটি নির্ধারিত বৈঠক হবে। কারণ, আগে রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার ‘ব্ল্যাক আউট’ করে দেওয়া হয়েছিল।’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৩:১২
Share: Save:

৭ মার্চ বিধানসভায় বাজেট ভাষণ দেবেন রাজ্যপাল। সেই ভাষণের সরাসরি সম্পচার যাতে ‘ব্ল্যাক আউট’ না করা হয় তা নিশ্চিত করতে স্পিকারকে রাজভবনে ডাকলেন জগদীপ ধনখড়। চিঠি দিয়ে তিনি দুপুর ২টোর সময় রাজভবনে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে আসতে বলেছেন।

প্রসঙ্গত ২০২০ এবং ২০২১ সালে বাজেট অধিবেশন শুরুর আগে রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার ‘ব্ল্যাক আউট’ করার অভিযোগ ওঠে। খোদ রাজ্যপালও এই নিয়ে স্পিকার ও রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তাই এবার যেন সেই একই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেই বার্তা স্পিকারকে দেবেন বলেই এক টুইটে রাজ্যপাল জানিয়েছেন। তিনি লিখেছেন,‘ আইনসভার কার্যবিধির পবিত্রতা এবং রাজ্যপালের অফিসের মর্যাদা নিশ্চিত করার লক্ষ্যে আজ দুপুর ২টোয় রাজ্যপালের সঙ্গে বিধানসভার স্পিকারের একটি নির্ধারিত বৈঠক হবে। কারণ, আগে রাজ্যপালের ভাষণের ‘সরাসরি সম্প্রচার’ ‘ব্ল্যাক আউট’ করে দেওয়া হয়েছিল।’

প্রসঙ্গত এর আগে বাজেট অধিবেশন শুরু সময় নিয়েও বিতর্ক ছড়ায়। টাইপোগ্রাফির ভুলে দুপুর ২টোর বদলে রাত ২টো হয়ে যায়। মুখ্যসচিব ও রাজ্যপালের বৈঠকের পর সেই বিতর্কের অবসান হয়েছে। বৈঠকে সোমবার বাজেট শুরু হবে দুপুর ২টো থেকে নিয়ম অনুযায়ী রাজ্যপাল অধিবেশনের শুরুতেই ভাষণ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar WB Governor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE