Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

আরামবাগে সভা প্রধানমন্ত্রী মোদীর, রাজভবনে রাত কাটিয়ে কৃষ্ণনগরে শনিবার, দিনভর আর কী কী নজরে

আজ হুগলির আরামবাগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা। বেলা ৩টে নাগাদ তাঁর আরামবাগে পৌঁছনোর কথা। সেখানে কয়েকটি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাসের পরে কালীপুরের মাঠে বিজেপির সমাবেশে যোগ দেবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ০৭:০১
Share: Save:

একই সঙ্গে সরকারি এবং রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে আজ দু’দিনের সফরে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম দিন হুগলির আরামবাদ এবং দ্বিতীয় দিন নদিয়ার কৃষ্ণনগরে সমাবেশ করবেন তিনি। দু’জায়গাতেই রাজনৈতিক সমাবেশের আগে কিছু সরকারি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করার কথা তাঁর। সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহান শেখ গ্রেফতার হওয়ার পরের দিনই মোদী আরামবাগের সভা থেকে তৃণমূলকে যে আক্রমণ করবেন, তা একপ্রকার নিশ্চিত। শুধু তাই নয়, এই সভা থেকেই রাজ্যে লোকসভা ভোটের প্রচারও শুরু করবেন প্রধানমন্ত্রী। সেই প্রচারের সুর কেমন হবে তার ইঙ্গিত মিলবে আজই। অন্য দিকে, এই প্রথম বার কলকাতায় রাত্রিবাসের কথা প্রধানমন্ত্রীর। এর আগে ২০২০ সালে বেলুড় মঠে এক রাত ছিলেন তিনি। রাজভবনে রাত্রিবাসের পরে শনিবার কৃষ্ণনগরের সভায় যাবেন। সেখান থেকে বিহারে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর।

আরামবাগে মোদী

আজ হুগলির আরামবাগে প্রধানমন্ত্রীর সভা। বেলা ৩টে নাগাদ তাঁর আরামবাগে পৌঁছনোর কথা। সেখানে কয়েকটি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাসের পরে কালীপুরের মাঠে বিজেপির সমাবেশে যোগ দেবেন তিনি। সভার শেষে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী নামবেন কলকাতার আরসিটিসি হেলিপ্যাডে। সেখান থেকে সড়কপথে তাঁর আসার কথা রাজভবনে। আজ রাতে রাজভবনেই থাকবেন তিনি।

শাহজাহান সংবাদ

৫৫ দিন ‘নিখোঁজ’ থাকার পর সন্দেশখালির নেতা শাহজাহান শেখকে গ্রেফতার করেছে পুলিশ। আদালত তাঁকে ১০ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। শাহজাহানের মামলার তদন্তভার দেওয়া গিয়েছে সিআইডির হাতে। আপাতত শাহজাহানকে রাখা হয়েছে ভবানীভবনে। সেখানেই রাজ্য পুলিশের গোয়েন্দাকর্তাদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রসঙ্গ সন্দেশখালি: বামেদের গণ কনভেনশন

সন্দেশখালি-সহ বিভিন্ন ইস্যুতে আজ বামফ্রন্টের ডাকে গণকনভেনশন রয়েছে। মৌলালি যুব কেন্দ্রে অনুষ্ঠিত এই কর্মসূচি থেকে বাম নেতৃত্ব কী বলেন সে দিকে নজর থাকবে। পাশাপাশি, কংগ্রেসের উদ্দেশে কোনও বার্তা দেওয়া হয় কি না তা নিয়েও কৌতূহল রয়েছে।

অনন্ত-রাধিকার প্রাক্-বিবাহের অনুষ্ঠান

মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের বিয়ে আগামী ১২ জুলাই। হাতে এখনও বাকি মাস ছয়েক। কিন্তু এত দিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে উদ্‌যাপন। আজ গুজরাতের জামনগরে বসবে প্রাক্-বিবাহের আসর। চলবে রবিবার পর্যন্ত। দিন তিনেকের এই অনু্ষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের অভিজাত অতিথিরা। আর অম্বানীদের এই অনুষ্ঠানে যে গোটা বলিউড থাকবে, তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই!

আইএসএল: শীর্ষে উঠতে পারবে মোহনবাগান?

আইএসএলে আজ শীর্ষে ওঠার সুযোগ মোহনবাগানের সামনে। ঘরের মাঠে জামশেদপুরকে হারালেই এক নম্বরে চলে আসবে সবুজ-মেরুন। হাবাসের দল কি পারবে জিততে? যুবভারতীতে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ রাজ্যের কোনও জেলাতেই প্রায় বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ থাকবে পরিষ্কার। কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করতে পারে। ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে সর্বনিম্ন তাপমাত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE