Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Bengal Weather Today: সপ্তাহ শুরুতেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

নিম্নচাপের জেরে রাজ্যের উপকূলবর্তী জেলা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করল অলিপুর আবহাওয়া দফতর।

ছবি- পিটিআই

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১৩:২১
Share: Save:

রাজ্যে সক্রিয় রয়েছে মৌসুমি বায়ু, ফলে বিক্ষিপ্ত ভাবে বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে। এ বার নিম্নচাপের জেরে রাজ্যের উপকূলবর্তী জেলা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলে অবস্থান করছে নিম্নচাপটি। তার প্রভাবেই ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায়। সমুদ্রে আবহাওয়া খারাপ থাকার জন্য সোম এবং মঙ্গলবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

সোম এবং মঙ্গলবার ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় তুলনামূলক বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস জানিয়েছে। এ ছাড়াও চলতি সপ্তাহের বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের নানা জেলাতেই বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে শুক্রবার পর্যন্ত হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। মঙ্গলবার পর্যন্ত কলকাতাতেও কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Heavy Rain Kolkata south bengal rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE