Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪

ঝড়বন্দিদের নয়া ঝক্কি উড়ানের বাড়তি টাকা

ঘূর্ণিঝড়ের দাপটে আন্দামানের নিল দ্বীপে আটকে থাকতে হয়েছিল তিন দিন। রবিবার সকালে প্রথম ফেরিতে পোর্ট ব্লেয়ারে ফিরেও উড়ান ধরতে পারেননি বাঘা যতীনের শঙ্কর আদিত্য এবং তাঁর পরিবার।

অপেক্ষা: আন্দামানের হ্যাভলক দ্বীপে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করা হচ্ছে শনিবার। ছবি উপকূলরক্ষী বাহিনীর সৌজন্যে।

অপেক্ষা: আন্দামানের হ্যাভলক দ্বীপে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করা হচ্ছে শনিবার। ছবি উপকূলরক্ষী বাহিনীর সৌজন্যে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ০৪:০৮
Share: Save:

ঘূর্ণিঝড়ের দাপটে আন্দামানের নিল দ্বীপে আটকে থাকতে হয়েছিল তিন দিন। রবিবার সকালে প্রথম ফেরিতে পোর্ট ব্লেয়ারে ফিরেও উড়ান ধরতে পারেননি বাঘা যতীনের শঙ্কর আদিত্য এবং তাঁর পরিবার। তাঁরা রবিবার সকাল ৮টা ৪০ মিনিটে পৌঁছন পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে। বিমান উড়ে যায় নির্দিষ্ট সময় ৮টা ৩০ মিনিটেই।

শঙ্করবাবুর আশা ছিল, অতিরিক্ত টাকা না-নিয়েই সোমবার সকালের উড়ানে তাঁদের জায়গা দেবে এয়ার ইন্ডিয়া। কিন্তু তা হয়নি। মঙ্গলবারের জন্য ৩০ হাজার এবং বুধবারের জন্য ২৫ হাজার টাকা চেয়েছে এয়ার ইন্ডিয়া। গো এয়ার, স্পাইসজেট, ইন্ডিগো, বিস্তারার টিকিটের দাম কম। তবে ১১ হাজার টাকার কমে টিকিট নেই। শঙ্করবাবুর অভিযোগ, রবিবার পোর্ট ব্লেয়ারে এয়ার ইন্ডিয়া জানায়, পুরনো টিকিটের একটি টাকাও ফেরত পাওয়া যাবে না। আন্দামান প্রশাসন আটকে পড়া যাত্রীদের বিনামূল্যে বিমান টিকিটের দিন বদলের নির্দেশ দিলেও তা মানা হচ্ছে না। অথচ বেসরকারি উড়ান সংস্থা অতিরিক্ত ভাড়া ছাড়াই যাত্রীদের নিয়ে যাচ্ছে।

এয়ার ইন্ডিয়া অবশ্য সোমবার সন্ধ্যায় জানায়, রাতেই পোর্ট ব্লেয়ারে আটকে পড়া যাত্রীদের জন্য দিল্লি থেকে বিমান যাচ্ছে। অতিরিক্ত ভাড়া না-নিয়েই যাত্রীদের দিল্লিতে আনা হবে। যাঁরা কলকাতায় ফিরতে চান, তাঁরা দিল্লি ঘুরে ফিরতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE