Advertisement
১১ মে ২০২৪
durga puja

Durga Puja Procession: ১ সেপ্টেম্বর দুর্গাপুজোর মিছিল, শহরের খোলা ও বন্ধ রাস্তার হদিস আনন্দবাজার অনলাইনে

জোড়াসাঁকো থেকে শুরু হয়ে মিছিল যাবে রানি রাসমণি রোড পর্যন্ত। কলকাতা ট্রাফিক পুলিশ জানিয়েছে, শহরের ২১টি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

দুর্গাপুজোর মিছিলকে কেন্দ্র করে শহরে যানজটের সম্ভাবনা।

দুর্গাপুজোর মিছিলকে কেন্দ্র করে শহরে যানজটের সম্ভাবনা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ০৩:২০
Share: Save:

দুর্গাপুজোর আন্তর্জাতিক স্বীকৃতি তুলে ধরতে ১ সেপ্টেম্বর রাজ্য জুড়ে পদযাত্রার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মিছিলে সাধারণ মানুষ ছাড়াও উপস্থিত থাকবেন সরকারি কর্মচারী, স্কুল পড়য়া এবং পুজো কমিটির সদস্যরা। মিছিলকে কেন্দ্র করে শহরে যানজটের সম্ভাবনা। তা এড়ানোর পাশাপাশি শহরকে সচল রাখতে যান নিয়ন্ত্রণের পরিকল্পনার কথা জানাল কলকাতা ট্রাফিক পুলিশ।

১ সেপ্টেম্বর মিছিল শুরু হবে দুপুর দুটোয়। জোড়াসাঁকো থেকে শুরু হয়ে মিছিল যাবে রানি রাসমণি রোড পর্যন্ত। কলকাতা ট্রাফিক পুলিশ জানিয়েছে, শহরের ২১টি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ওই রাস্তাগুলি হল, ভূপেন বোস অ্যাভিনিউ, জেএম অ্যাভিনিউ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, বিবেকানন্দ রোড, কেকে টেগোর স্ট্রিট, এমজি রোড, বিবি গাঙ্গুলি স্ট্রিট, জিসি অ্যাভিনিউ, এসএন ব্যানার্জি রোড, লেনিন সরণি, মেয়ো রোড, আউট্রাম রোড, আর আর অ্যাভিনিউ, জওহরলাল নেহরু রোড, ডাফরিন রোড, হসপিটাল রোড, লাভার্স লেন, খিদিরপুর রোড, নিউ রোড, এসপ্ল্যানেড এবং এসপ্ল্যানেড-পূর্ব। ওই রাস্তাগুলিতে ট্রাম চলাচলও বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ ছাড়া মিছিলের দু’দিন আগে থেকে রেড রোডে যান চালচল নিয়ন্ত্রণ করা হবে। ওই নিয়ন্ত্রণ চলবে মিছিলের দু’দিন পরেও। মিছিলের দিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত শহরে মালবাহী গাড়ির প্রবেশ বন্ধ থাকবে। অন্যান্য রাস্তায় প্রয়োজন মতো যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE