Advertisement
০৩ মে ২০২৪
Eastern Railway

এক মাসের বেশি সময় ধরে হাওড়া-বর্ধমান মেন শাখায় বাতিল বহু ট্রেন, চলবে উড়ালপুর তৈরির কাজ

হাওড়া-বর্ধমান মেন শাখায় এক মাসেরও বেশি সময় ধরে বেশ কিছু লোকাল ট্রেন এবং কিছু প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে। দূরপাল্লার কোনও কোনও ট্রেনকে বিকল্প পথে নিয়ে যাওয়া হবে।

Train cancellation and regulation due to a construction work in Howrah-Sealdah main division

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৮:৫৬
Share: Save:

হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল-শক্তিগড় সেকশনের আদিসপ্তগ্রাম স্টেশনের উপর উড়ালপুল তৈরি করছে রেল। আর সে কারণেই ২০ জুলাই থেকে ২৪ অগস্ট পর্যন্ত বেশ কিছু সময়ের জন্য ওই দুই স্টেশনের মাঝে থাকা লেভেল ক্রসিংগুলি খোলা থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ট্রেনের পাওয়ার ব্লকও করা হবে। সে কারণে এই এক মাসেরও বেশি সময় ধরে বেশ কিছু লোকাল ট্রেন এবং কিছু প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে। দূরপাল্লার কোনও কোনও ট্রেনকে বিকল্প পথে নিয়ে যাওয়া হবে। কিছু দূরপাল্লার ট্রেনের গতি যাত্রাপথে নিয়ন্ত্রণ করা হতে পারে।

জুলাই মাসের ২০, ২২, ২৭, ২৯ এবং‌ অগস্ট মাসের ৩, ৫ অগস্ট বাতিল থাকছে ০৩০৫২ ডাউন বর্ধমান লোকাল। ওই দিনগুলির জন্য বাতিল থাকছে ৩৭৮৫৭ আপ বর্ধমান লোকালও। জুলাই মাসের ২১, ২৬, ২৮ এবং অগস্ট মাসের ২, ৪, ৬ তারিখ বাতিল থাকছে ০৩০৫১ আপ বর্ধমান লোকাল, ৩৭৭৮১ ডাউন ব্যান্ডেল লোকাল এবং ৩৭৭৮২, ৩৭৮১২ ডাউন বর্ধমান লোকাল।

জুলাই মাসের ২৩, ২৪, ২৫, ৩০, ৩১ এবং অগস্ট মাসের ১ তারিখ বাতিল থাকছে ০৩০৫১ এবং ৩৭৮৫৭ আপ বর্ধমান লোকাল, ৩৭৭৮১ ডাউন ব্যান্ডেল লোকাল, ০৩০৫২, ৩৭৭৮২, ৩৭৮১২ ডাউন বর্ধমান লোকাল। ২০ জুলাই থেকে ৬ অগস্ট পর্যন্ত বাতিল থাকছে ১৩০২৭ হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস।

উড়ালপুলের কাজ চলার কারণে জুলাই মাসের ২০, ২২, ২৩, ২৪, ২৫, ২৭, ২৯, ৩০, ৩১ এবং অগস্ট মাসের ১, ৩, ৫ তারিখ ১৩০২৯ হাওড়া-মোকামা এক্সপ্রেস হাওড়া স্টেশন থেকে রাত ১১টা ২০ মিনিটের বদলে ১১টা ৪৫ মিনিটে ছাড়বে এবং ট্রেনটি হাওড়া-বর্ধমান কর্ড শাখা দিয়ে যাবে। উপরিউক্ত দিনগুলিতেো ১৩১৫৩ শিয়ালদহ-মালদহ গৌড় এক্সপ্রেস নৈহাটি-ব্যান্ডেল-কাটোয়া-আজিমগঞ্জ রুট দিয়ে যাবে এবং যাত্রাপথে ট্রেনটি অম্বিকা কালনা, নবদ্বীপধাম, কাটোয়া, আজিমগঞ্জ এবং জঙ্গিপুর স্টেশনে দাঁড়াবে। ১৩১৫৪ ডাউন মালদহ-শিয়ালদহ ডাউন গৌড় এক্সপ্রেসও এই বিকল্প পথ দিয়ে যাবে এবং উপরিউক্ত স্টেশনগুলিতে দাঁড়াবে। ওই দিনগুলির জন্যই ১৩০৩০ মোকামা-হাওড়়া এক্সপ্রেস হাওড়া-বর্ধমান কর্ড শাখা দিয়ে যাবে।

তা ছাড়াও রেলের তরফে জানা গিয়েছে আজমগড়-কলকাতা এক্সপ্রেস, রক্সৌল-হাওড়া মিথিলা এক্সপ্রেস, জয়নগর-কলকাতা এক্সপ্রেস, বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস-সহ বেশ কিছু দূরপাল্লার ট্রেনের গতি কিছু সময়ের জন্য নিয়ন্ত্রণ করা হতে পারে। সে ক্ষেত্রে গন্তব্যে পৌঁছতে দেরি হতে পারে ট্রেনগুলির। রেলের উড়ালপুল তৈরির কাজ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, এই কাজ শেষ হলে ব্যান্ডেল অঞ্চলের স্থানীয় বাসিন্দারা উপকৃত হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE