Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অশান্তির জের, লাফিয়ে বাড়ছে বাতিল ট্রেনের সংখ্যা

প্রভাব পড়েছে মালদহেও। আজিমগঞ্জে বিক্ষোভের জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। রেল সূত্রে এমনটাই খবর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ ডিসেম্বর ২০১৯ ১৫:৩২
Save
Something isn't right! Please refresh.
মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে ট্রেনে অগ্নিসংযোগ। ছবি: পিটিআই

মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে ট্রেনে অগ্নিসংযোগ। ছবি: পিটিআই

Popup Close

সংশোধিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে রাজ্য জুড়ে বিক্ষোভ অব্যাহত। চলছে অবরোধ-বিক্ষোভও।

সব থেকে বেশি প্রভাব পড়েছে রেল পরিষেবায়। স্টেশনে স্টেশনে ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় রীতি মতো আতঙ্কিত হয়ে পড়েছেন যাত্রীরা। এ সব ঘটনার জেরে বহু দুরপাল্লার ট্রেন যেমন বাতিল হচ্ছে, তেমনই লোকাল ট্রেন চলাচলও থমকে গিয়েছে।

দক্ষিণ-পূর্ব রেল ইতিমধ্যেই একাধিক ট্রেন বাতিল ঘোষণা করেছে। অনেক ট্রেন পরিস্থিতি অনুযায়ী চালানো হচ্ছে। বাতিলের তালিকায় যে ট্রেনগুলি রয়েছে—

Advertisement

সাঁতরাগাছি-পুণে হামসফর এক্সপ্রেস হাওড়া-পুরি শ্রীজগন্নাথ এক্সপ্রেস সাঁতরাগাছি-পুরি স্পেশাল পুরুলিয়া-হাওড়া রুপসীবাংলা এক্সপ্রেস তিস্তা-তোর্সা এক্সপ্রেস রাধিকাপুর এক্সপ্রেস হাটেবাজারে এক্সপ্রেস হাওড়া-কাটিহার এক্সপ্রেস মালদহ-নবদ্বীপ ধাম এক্সপ্রেস হাওড়া-দিঘা এসি এক্সপ্রেস হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস হাওড়া-তিরুপতি হামসফর এক্সপ্রেস হাওড়া-সিএসএমটি গীতাঞ্জলি এক্সপ্রেস হাওড়া-এর্নাকুলাম অন্ত্যোদয় এক্সপ্রেস হাওড়া-দিঘা কাণ্ডারি এক্সপ্রেস হাওড়া-করমণ্ডল এক্সপ্রেস হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস হাওড়া-হায়দরাবাদ ইস্টকোস্ট এক্সপ্রেস শালিমার-কুর্লা এক্সপ্রেস ইস্ট কোস্ট এক্সপ্রেস শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস দিঘা-জলপাইগুড়ি পাহাড়িয়া এক্সপ্রেস

সব থেকে বেশি প্রভাব পড়েছে হাওড়া এবং মুর্শিদাবাদ জেলায়। বিক্ষোভকারীরা দফায় দফায় রেললাইন অবরোধ করছেন। উলুবেড়িয়া স্টেশনে যে ভাবে বিক্ষোভ দেখানো হয়েছে, তাতে শনিবার টিকিট বিক্রি করতে রয়েছে প্ল্যাটফর্ম থেকে। সাঁকরাইল স্টেশনের টিকিট কাউন্টারও আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। উলুবেড়িয়ায় হামসফর এক্সপ্রেসে ভাঙচুর চালিয়েছেন বিক্ষোভকারীরা। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, সাঁকরাইল স্টেশন চত্বরের দোকানেও ভাঙচুর হয়েছে। কন্ট্রোল প্যানেল ক্ষতিগ্রস্ত হওয়ায় সিগন্যালিং সিস্টেম মুখ থুবড়ে পড়েছে।

পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেল বহু প্যাসেঞ্জার ট্রেনও বাতিল করেছে। কিছু ট্রেন অল্প দূরত্বেও চালানো হচ্ছে পরিস্থিতি বুঝে। শিয়ালদহ-জঙ্গিপুর, কাটোয়া-নিমতিতা প্যাসেঞ্জার, মালদহ-আজিমগঞ্জ প্যাসেঞ্জার, ভগলপুর-আজিমগঞ্জ প্যাসেঞ্জার-সহ ৫০টিরও বেশি প্যাসেঞ্জার ট্রেন বাতিল। আদ্রা-শালিমার এক্সপ্রেস অল্প দূরত্বে চালানো হচ্ছে। আমদাবাদ-হাওড়া এক্সপ্রেসের পথ পরিবর্তন করে টাটানগর, চাণ্ডিল-আসানসোল হয়ে হাওড়া স্টেশনে পৌঁছবে।

নদিয়ার ধুলিয়ান স্টেশনের কাছে এ দিন দুপুরে নতুন করে শুরু হয়েছে বিক্ষোভ। গতকালের মতোই এ দিনও পূর্ব রেলের বিভিন্ন জায়গায় ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ উঠছে। শুক্রবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে অগ্নিসংযোগ, ভাঙচুর চলেছে। সে কারণে শিয়ালদহ থেকে ধুলিয়ানের মধ্যে ট্রেন চালানোর চেষ্টা চলছে। হাজারদুরারি এক্সপ্রেস এবং ধনধান্য এক্সপ্রেস ধুবুলিয়া থেকে চালানো হচ্ছে।

প্রভাব পড়েছে মালদহেও। আজিমগঞ্জে বিক্ষোভের জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। রেল সূত্রে এমনটাই খবর। জঙ্গিপুর, মহিপাল-সহ বিভিন্ন স্টেশনে চলাচল এখনও ব্যাহত। রেলের তরফে জানানো হচ্ছে, তারা গোটা পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই পরিস্থিতি অনুযায়ী ট্রেন চালানো হচ্ছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement