Advertisement
২০ এপ্রিল ২০২৪
Firhad Hakim

ব্যাহত হবে না বাস পরিষেবা, আশ্বাস দিলেন পরিবহণমন্ত্রী

পরিবহণ দফতরের আধিকারিককে শহরের বিভিন্ন জায়গা ঘুরে ঘুরে দেখতে বলেছেন ফিরহাদ। কোথাও বাসের সমস্যা হলে দ্রুত পদক্ষেপ করার কথা জানিয়েছেন।

ফিরহাদ হাকিম

ফিরহাদ হাকিম ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ২০:৩৭
Share: Save:

করোনাকালে যাত্রী পরিষেবায় কোনও ব্যাঘাত ঘটবে না। যাত্রীদের জন্য ‘বিশেষ বাস পরিষেবা’র আয়োজন করা হবে। মঙ্গলবার যাত্রীদের আশ্বস্ত করে এমনটাই জানালেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। মঙ্গলবার তিনি বলেন, ‘‘রাস্তায় দাঁড়িয়ে যাত্রীদের বাসের জন্য হয়রান হতে হবে না। চাহিদা অনুযায়ী বাস পরিষেবা দেবে সরকার।’’

যাত্রী পরিবহণে প্রভাব ফেলেছে করোনা। সংক্রমণের আশঙ্কায় কমেছে যাত্রী সংখ্যা। লোকসানের অভিযোগ তুলে বাস, ট্যাক্সির সংখ্যা কমিয়েছে সংগঠনগুলি। ফলে প্রতি দিন সমস্যায় পড়ছেন নিত্য যাত্রীরা। অফিসের সময় এবং বিশেষ করে রাতের দিকে বাস পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠছে। সেই সমস্যা থেকে রেহাই পেতে মঙ্গলবার ‘বিশেষ পরিষেবা’ দেওয়ার কথা জানালেন পরিবহণ মন্ত্রী।

কী সেই বিশেষ পরিষেবা? ফিরহাদ জানান, এলাকা ও চাহিদা অনুযায়ী বাড়ানো হবে বাসের সংখ্যা। তার জন্য শহরের কোথায় কোথায় বাসের সমস্যা রয়েছে তা খতিয়ে দেখবেন পরিবহণের আধিকারিকরা। তাঁর কথায়, ‘‘যেখানে যেখানে দরকার সেখানেই সরকারি বাস দেওয়া হবে। মানুষ যাতে হয়রানির শিকার না হন, সে দিকে নজর দেবে পরিবহণ দফতর। বিশেষ করে অফিসের সময় সরকারি বাসের সংখ্যা বাড়ানো হবে।’’

সূত্রের খবর, পরিবহণ দফতরের আধিকারিক রণবীর কপূরকে শহরের বিভিন্ন জায়গা ঘুরে ঘুরে দেখতে বলেছেন ফিরহাদ। কোথাও বাসের সমস্যা হলে দ্রুত পদক্ষেপ করার কথা জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim COVID 19 Kolkata Transport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE