Advertisement
২৫ মে ২০২৪

Municipal Poll 2022: দক্ষিণের সাত পুরসভায় চেয়ারম্যান কারা, ঘোষণা করল তৃণমূল, মহেশতলায় বিধায়ক দুলালেই ভরসা

মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা (সদর) জেলা তৃণমূলের সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী সাতটি পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নাম ঘোষণা করেন।

ফের মহেশতলা পুরসভার চেয়ারম্যান হলেন বিধায়ক দুলাল দাস।

ফের মহেশতলা পুরসভার চেয়ারম্যান হলেন বিধায়ক দুলাল দাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ২১:২৩
Share: Save:

বিধায়ক দুলাল দাসকেই ফের মহেশতলা পুরসভার চেয়ারম্যান করল তৃণমূল। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা (সদর) জেলা তৃণমূলের সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী জেলার সাতটি পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করেন। তিনি বলেন, ‘‘দলের তরফে আমাকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণারদায়িত্ব দেওয়া হয়েছিল। জেলার যে সাতটি পুরসভায় ভোট হয়েছিল, সেগুলির দায়িত্বপ্রাপ্তদের নাম আজ ঘোষণা করলাম।’’

পুরভোটের আগেই তৃণমূল নেতৃত্ব ঘোষণা করেছিলেন, এ বার আর কোনও বিধায়ককে প্রার্থী করা হবে না। কিন্তু ১০৮টি পুরসভার প্রার্থীতালিকা প্রকাশের পর দেখা যায় মহেশতলার ১৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন স্থানীয় বিধায়ক দুলাল। ঘটনাচক্রে তিনি ২০১০ সাল থেকে মহেশতলা পুরসভার চেয়ারম্যান। কোভিড সংক্রমণের কারণে পুরভোট আটকে গেলে, তাঁকেই মহেশতলা পুরসভার পুর প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছিল। এ বার তৃতীয়বারের জন্য ওই পুরসভার চেয়ারম্যান করা হল তাঁকে। ঘটনাচক্রে দুলালের মেয়ে রত্না চট্টোপাধ্যায় একদিকে যেমন বেহালা পূর্বের বিধায়ক, তেমনই আবার কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। মহেশতলা পুরসভার ভাইস চেয়ারম্যান করা হয়েছে আবু তালেব মোল্লাকে।

শুভাশিস জানিয়েছেন, বজবজ পুরসভার চেয়ারম্যান হবেন গৌতম দাশগুপ্ত। ভাইস চেয়ারম্যান মহম্মদ মনসুর। বারুইপুর পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রেখে দেওয়া হয়েছে শক্তি রায়চৌধুরী ও গৌতম দাসকে। সোনারপুর রাজপুর পুরসভার দায়িত্বে ফের পল্লব দাস। ভাইস চেয়ারম্যান মোফজ্জল হোসেন। জয়নগর মজিলপুর পুরসভা এই প্রথমবার দখল করেছে তৃণমূল। এই পুরসভার চেয়ারম্যান সুকুমার হালদার ও রথীন মণ্ডল। ডায়মন্ড হারবার পুরসভার চেয়ারম্যানপ্রণব দাস ও ভাইস চেয়ারম্যান রাজর্ষি দাস। পুরসভার সিআইসিদের নাম পরে জানানো হবে বলে জানিয়েছেন জেলা সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE