Advertisement
০৫ মে ২০২৪
TMCP

By Election: বালিগঞ্জ, আসানসোলের সঙ্গেই হোক মানিকতলার উপনির্বাচন, কমিশনকে আর্জি জানাতে চায় তৃণমূল

সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে শূন্য বালিগঞ্জ বিধানসভা আসন। আসানসোল লোকসভা থেকে সাংসদ বাবুল সুপ্রিয় পদত্যাগ করায় সেখানেও হবে উপনির্বাচন হবে।

 চিঠি লিখে কমিশনের কাছে মানিকতলা ভোটের জন্য আবেদন জানিয়ে রাখতে পারে তৃণমূল

চিঠি লিখে কমিশনের কাছে মানিকতলা ভোটের জন্য আবেদন জানিয়ে রাখতে পারে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪৫
Share: Save:

বালিগঞ্জ ও আসানসোলের সঙ্গেই হোক মানিকতলার উপনির্বাচন। এই মর্মে কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে চিঠি দিতে চায় তৃণমূল। রবিবার প্রয়াত হয়েছেন মন্ত্রী সাধন পাণ্ডে। তাই তাঁর মৃত্যুতে শূন্য হয়েছে মানিকতলা বিধানসভা আসনটি।

পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে শূন্য হয়েছে বালিগঞ্জ বিধানসভা। আর আসানসোল লোকসভা থেকে সাংসদ বাবুল সুপ্রিয় পদত্যাগ করায় সেখানেও উপনির্বাচন হবে। ২৭ অক্টোবর পদত্যাগ করেন তিনি। আর সুব্রতবাবু প্রয়াত হন ৪ নভেম্বর। তাই ছ’মাসের মধ্যে এই কেন্দ্রগুলোতে উপনির্বাচন হওয়ার কথা। যে হেতু সম্প্রতি প্রয়াত হয়েছেন সাধন। তাই তৃণমূল নেতৃত্ব মনে করছেন, নির্বাচন কমিশন মানিকতলা বাদ রেখেই উপনির্বাচন করাতে পারে বালিগঞ্জ ও আসানসোলে। তাই আগেভাগে চিঠি লিখে কমিশনের কাছে মানিকতলা ভোটের জন্য আবেদন জানিয়ে রাখতে পারে তৃণমূল।

রবিবার ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধনের মৃত্যুতে মানিকতলাতেও ভোট হবে। তৃণমূল নেতৃত্ব চাইছেন বালিগঞ্জ ও আসানসোলের সঙ্গেই হোক মানিকতলার উপনির্বাচন। তাই তাঁরা শীঘ্রই এ বিষয়ে মুখ্য নির্বাচন কমিশনকে চিঠি দিতে চলেছে। সেই চিঠিতে তিন কেন্দ্রেই একসঙ্গে উপনির্বাচন করার আবেদন জানানো হবে। তৃণমূলের এক শীর্ষ নেতার কথায়, ‘‘রাজ্যে যখন দু’টি উপনির্বাচন হবে, তখন আরও একটি উপনির্বাচন হতেই পারে। আমরা সেই মর্মে আবেদন করব। এ বিষয়ে দলনেত্রীর সঙ্গে কথা বলেই পদক্ষেপ করা হবে।’’ পাঁচ রাজ্যের নির্বাচন শেষ হলে দেশের বিভিন্ন প্রান্তে শূন্য পড়ে থাকার লোকসভা ও বিধানসভা আসনে উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত নিতে পারে কমিশন। সেই পর্যায়ে পশ্চিমবঙ্গের তিনটি কেন্দ্র নিয়েও সিদ্ধান্ত নেবে তাঁরা। তাই আগে থেকেই এ বিষয়ে চিঠি দিয়ে নিজেদের অবস্থান কমিশনকে জানাতে চায় বাংলার শাসক দল।

রাজ্যের এক বর্ষীয়ান মন্ত্রীর কথায়, ‘‘উপনির্বাচন করতে যে যে পরিকাঠামো এবং সহযোগিতার প্রয়োজন তা আমরা সব কিছুই দিতে রাজি কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে। আশাকরি দলীয় ভাবে যে আবেদন কমিশনকে আমরা জানাব তা যথাযথ ভাবে বিবেচনা করবেন তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMCP Election Maniktala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE