Advertisement
১৯ এপ্রিল ২০২৪
TMC

তৃণমূলের যুব কমিটিতে আগামী প্রজন্মের রমরমা, জায়গা পেলেন নেতা, মন্ত্রীদের ছেলেমেয়েরা

তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনের পরেই দলের যুব সংগঠনের পদাধিকারীদের নাম ঘোষণা করা হল। আর সেই কমিটিতেই রমরমা আগামী প্রজন্মের।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনের পরেই দলের যুব সংগঠনের পদাধিকারীদের নাম ঘোষণা করা হল।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনের পরেই দলের যুব সংগঠনের পদাধিকারীদের নাম ঘোষণা করা হল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২০:৪০
Share: Save:

শাসকদল তৃণমূল যুবর রাজ্য কমিটির ঘোষণা হয়ে গেল। বুধবার সর্বভারতীয় তৃণমূলের তরফে টুইট করে পূর্ণাঙ্গ রাজ্য কমিটির তালিকা প্রকাশ্যে আনা হয়। সঙ্গে বলা হয়, তৃণমূলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনের পরেই দলের যুব সংগঠনের পদাধিকারীদের নাম ঘোষণা করা হল। আর সেই কমিটিতেই রমরমা আগামী প্রজন্মের। ঘোষিত নতুন কমিটিতে সভানেত্রী পদে রেখে দেওয়া হয়েছে সায়নী ঘোষকে। কিন্তু বাকি ৪৭ জনের কমিটিতে যাঁরা রয়েছেন তাঁদের অনেকেই তৃণমূল নেতা-নেত্রীদের সন্তান।

নতুন এই কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে ১৭ জনকে। সাধারণ সম্পাদকদের মধ্যে জায়গা পেয়েছেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর পুত্র সৌরভ বসু ও বাণিজ্যমন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা পাঁজা। গত বছর কলকাতা পুরসভার নির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন তাঁরা। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের পুত্র সায়নদেব চট্টোপাধ্যায়কে সাধারণ সম্পাদক পদে রেখে দেওয়া হয়েছে। একই ভাবে বর্ষীয়ান তৃণমূল নেতা সঞ্জয় বক্সীর পুত্র সৌম্য বক্সীকেও সাধারণ সম্পাদক পদে রেখে দেওয়া হয়েছে। ওই পদে স্থান পেয়েছেন প্রয়াত বাম নেতা ক্ষিতি গোস্বামীর কন্যা তথা কলকাতা পুরসভার কাউন্সিলর বসুন্ধরা গোস্বামী।১৭ জনকে সম্পাদক পদ দেওয়া হয়েছে। তৃণমূল রাজ্য সভাপতি সুব্রত বক্সীর পুত্র সপ্তর্ষি বক্সীকে সম্পাদক পদ দেওয়া হয়েছে। এই প্রথম তৃণমূলের কোনও সাংগঠনিক পদে এলেন সপ্তর্ষি। বাবা তৃণমূলের প্রতিষ্ঠাতা সভাপতি। ওই পদে ২৫ বছর ধরে বহাল রয়েছেন তিনি। এ ছাড়াও তৃণমূলের প্রতীকে বিধায়ক, সাংসদ-মন্ত্রীও হয়েছেন। বহুজাতিক সংস্থায় চাকরি করা সপ্তর্ষির রাজনৈতিক জীবনের অভিষেক হল তৃণমূল যুব সম্পাদক পদে। একই পদ দেওয়া হয়েছে প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডেকে। কলকাতা পুরসভার ডেপুটি মেয়র তথা কাশীপুর বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষের মেয়ে প্রিয়দর্শনী ঘোষকেও সম্পাদক পদ দেওয়া হয়েছে।

সায়নীকে সভাপতি পদে রেখে নতুন কমিটিতে ৪ জন সহসভাপতি রাখা হয়েছে। এই ৪ জনের মধ্যে রয়েছেন ২জন বিধায়ক। প্রথমজন হলেন অভিনেতা তথা চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী ও বাঘমুণ্ডির বিধায়ক সুশান্ত মাহাত। তাঁদের সঙ্গেই সহসভাপতি পদ পেয়েছেন বিধায়ক স্বর্ণকমল সাহার পুত্র অর্পণ সাহা। একই ভাবেই সহসভাপতি করা হয়েছে নদিয়া জেলা তৃণমূলের দাপুটে নেতা শঙ্কর সিংহর পুত্র শুভঙ্কর সিংহকে। যদিও আগের কমিটিতে এঁরা সহসভাপতি ছিলেন। এ ছাড়াও ৮জনকে এগজিকিউটিভ কমিটিতে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Mamata Banerjee Sayani Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE