Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ছবি-বিলাসে জট জয়েন্টে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:০৩

কেউ দিয়েছে নিজস্বী, কেউ দিয়েছে পাহাড়ে দাঁড়িয়ে তোলা ছবি, কারও বা একেবারে মডেলের মতো পোজ! এই সব আবেদনকারীকে নিয়ে এখন হিমশিম খাচ্ছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

এ বার রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ভর্তির জন্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড যে-প্রবেশিকা পরীক্ষা নেবে, তাতে আবেদন করেছেন এক লক্ষ ২৫ হাজারেরও বেশি পড়ুয়া। প্রায় ৮০০ ছাত্রছাত্রীর আবেদনপত্রে রয়েছে এমন সব ছবি। নিয়ম অনুযায়ী অনলাইনে আবেদনের সময়ে আবেদনকারীকে নিজের ছবি এবং সই দিতে হয়। পাসপোর্ট মাপের সেই ছবিতে আবেদনকারীর মুখ স্পষ্ট হতে হবে। এবং ছবির পটভূমি হতে হবে হাল্কা রঙের। রোদচশমা পরা ছবি দেওয়া যাবে না। আগেই এই মর্মে নির্দেশ দিয়েছে বোর্ড। ছবি এবং সইয়ের নির্দিষ্ট মাপও বলে দেওয়া হয়েছে। কিন্তু আবেদনপত্র যাচাই করতে গিয়ে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের লোকজন দেখছেন, অনেকেরই ছবি এবং সই যথাযথ নয়।

বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর জানান, এই ধরনের আবেদনকারীকে বারবার এসএমএস করে বিষয়টি জানিয়েও কোনও ফল হয়নি। শেষ পর্যন্ত বোর্ডের ওয়েবসাইটে তাঁদের আবেদনের ক্রমিক নম্বর জানিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘এর পরেও যদি তাঁরা ঠিকঠাক ছবি এবং সই আপলোড না-করেন, আবেদন বাতিল হবে।’’ ২২ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হবে।

Advertisement


Tags:
WBJEE Photo Candidates Selfieজয়েন্ট এন্ট্রান্স বোর্ড Admit Card

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement