Advertisement
০২ মে ২০২৪
Crime

স্কুলছাত্রীর যৌন নিগ্রহে দোষী সাব্যস্ত দুই শিক্ষক

অভিষেক রায় ও মহম্মদ মফিজুদ্দিন নামে ওই দুই শিক্ষককে নিজেদের বক্তব্য পেশ করার জন্য ৩১ মার্চ, শুক্রবার পর্যন্ত সময় দিয়েছেন বিচারক মানসরঞ্জন সান্যাল।

law.

দুই শিক্ষককে দোষী সাব্যস্ত করল আলিপুরের বিশেষ পকসো আদালত। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ০৬:১০
Share: Save:

পাঁচ বছর পাঁচ মাস পরে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি স্কুলে চার বছরের এক ছাত্রীর উপরে যৌন নির্যাতনের মামলায় শারীরশিক্ষার দুই শিক্ষককে দোষী সাব্যস্ত করল আলিপুরের বিশেষ পকসো আদালত। অভিষেক রায় ও মহম্মদ মফিজুদ্দিন নামে ওই দুই শিক্ষককে নিজেদের বক্তব্য পেশ করার জন্য ৩১ মার্চ, শুক্রবার পর্যন্ত সময় দিয়েছেন বিচারক মানসরঞ্জন সান্যাল। আদালত সূত্রের খবর, ওই দিনেই দুই শিক্ষকের সাজা ঘোষণা করবেন তিনি।

অভিযোগ, ২০১৭ সালের নভেম্বরে এক বিকেলে মেয়েকে আনতে মা স্কুলে গিয়ে দেখেন, গোপনাঙ্গে ব্যথা হচ্ছে বলে সে খুব কান্নাকাটি করছে। মা এবং স্কুলের এক জন আয়া মেয়েটিকে শৌচালয়ে নিয়ে যান। সেখানেও সে কান্নাকাটি শুরু করে। পরে বাড়িতে ফিরে তাকে পারিবারিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক অনুসন্ধান ও পরীক্ষার পরে যৌন নির্যাতনের কথা জানান সেই চিকিৎসক। যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। পরে এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের নিয়ে গড়া বোর্ডও যৌন নির্যাতনের কথা জানায়। মেয়েটি ছবি দেখে দুই শিক্ষককে শনাক্ত করার পরে তাঁদের গ্রেফতার করে পুলিশ।

মামলার সরকারি আইনজীবী শিবনাথ অধিকারী ও মাধবী ঘোষ বলেন, ‘‘অভিযুক্তদের হেফাজতে রেখে ২০১৮ থেকে বিচার প্রক্রিয়া শুরু হয়। তাঁদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হয়েছে। সাক্ষ্য নেওয়া হয় তিন চিকিৎসক-সহ ২১ জনের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime woman harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE