Advertisement
০১ মে ২০২৪
Pradip Bhattacharya

জোট-সিদ্ধান্ত স্থানীয় স্তরেই, মত প্রদীপের

কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ প্রদীপ ভট্টাচার্য স্পষ্ট করে দিলেন, বামপন্থী বা অন্য কোনও দলের সঙ্গে আসন সমঝোতার সিদ্ধান্ত হতে পারে স্থানীয় স্তরেই।

কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ০৭:১৭
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনে বামেদের সঙ্গে ‘অঘোষিত জোট’ হতে পারে বলে আগে মন্তব্য করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এ বার কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ প্রদীপ ভট্টাচার্যও স্পষ্ট করে দিলেন, বামপন্থী বা অন্য কোনও দলের সঙ্গে আসন সমঝোতার সিদ্ধান্ত হতে পারে স্থানীয় স্তরেই। বোলপুরে রবিবার একটি অনুষ্ঠানের অবসরে প্রদীপবাবু বলেছেন, ‘‘আমরা পরিষ্কার ভাবে বলে দিয়েছি, স্থানীয় স্তরে কর্মীরা নিজেরা আলোচনায় বসে নির্বাচনের প্রার্থী কে হবেন, কী ভাবে লড়াই করবেন, তা ঠিক করবেন। তাঁরা যদি মনে করেন, বামপন্থী বা অন্য রাজনৈতিক দলের সঙ্গে তাঁরা আসন সমঝোতা করবেন, সেটা স্থানীয় স্তরে তাঁরা করতে পারেন। কোনওটাই কিন্তু আমরা রাজ্য বা জেলা স্তরে এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছি না।’’ কংগ্রেস সাংসদের ব্যাখ্যা, রাজ্য জুড়ে পঞ্চায়েতে ৭০-৭৫ হাজার আসনে কেন্দ্রীয় স্তরের কোনও সিদ্ধান্ত ঠিক করে দেওয়া সম্ভব নয়। পঞ্চায়েতে সমঝোতা বা যে কোনও সিদ্ধান্তই হয় ‘স্থানীয় বাস্তবতা’র ভিত্তিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradip Bhattacharya Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE