Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

মিড ডে মিলের খিচুড়িতে টিকটিকি, উত্তেজনা ভাঙড়ে

খিচুড়ির ভিতরে কী ভাবে টিকটিকি এল, তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে পড়ুয়াদের জন্যে খাবার তৈর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৩১
স্কুল চত্বরে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। নিজস্ব চিত্র।

স্কুল চত্বরে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। নিজস্ব চিত্র।

এ বার মিড ডে মিলে টিকটিকি রয়েছে বলে অভিযোগ উঠল। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের টোনা উড়িয়াপাড়া গাজিপুর অবৈতনিক প্রাথমিক স্কুলে শিশুদের রান্না করা খাবারে টিকটিকি পাওয়া যায় বলে অভিযোগ।

মঙ্গলবার সকালে বিষয়টি সামনে আসতেই, তা নিয়ে হইচই পড়ে যায় ওই গ্রামে। স্কুল চত্বরে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। কাশীপুর থানার পুলিশ এবং জমি-জীবিকা-বাস্তুতন্ত্রের সদস্যেরা শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে খাবারে টিকটিকি দেখতে পায় ওই স্কুলের পড়ুয়ারা। তার পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। গ্রামবাসীরা স্কুল চত্বরে জড়ো হতে শুরু করেন। দ্রুত উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় কাশীপুর থানার পুলিশ।

Advertisement

আরও পড়ুন: অবসরপ্রাপ্ত শিক্ষকদের বর্ধিত পেনশন অধরা

খিচুড়ির ভিতরে কী ভাবে টিকটিকি এল, তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে পড়ুয়াদের জন্যে খাবার তৈরি করা হয় সেখানে। প্রতি দিনই কিছু না কিছু অভিযোগ ওঠে। তার পরেও হুঁশ ফিরছে না স্কুল কর্তৃপক্ষের।

আরও পড়ুন: সরকারি নির্দেশ প্রত্যাহারের দাবি

ওই স্কুলের তরফে জানানো হয়েছে, বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। কোনও শিশু অসুস্থ না হলেও, তাঁদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। জমি-জীবিকা-বাস্তুতন্ত্রের সদস্যেরা উত্তেজিত গ্রামবাসীদের শান্ত করার চেষ্টা করেন। অবশেষে দুপুরের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন

Advertisement