Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Subhas Sarkar

Subhas Sarkar: রবীন্দ্রনাথের সম্মান আরও বাড়াতে চেয়েছি, নিজের মন্তব্যে অনড় বিজেপি-র সুভাষ

কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর বুধবার রাতে প্রথম বাঁকুড়ায় আসেন তিনি। বাঁকুড়াতে বিজেপির দলীয় কার্যালয়ে তাঁকে সংবর্ধনা জানান দলের নেতা-কর্মীরা।

সুভাষ সরকার।

সুভাষ সরকার। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ০২:১২
Share: Save:

দুপুরে বলেছিলেন, রবীন্দ্রনাথ ঠাকুর কালো বলে তাঁকে কোলে নিতেন না তাঁর মা। রাতে বললেন, রবীন্দ্রনাথের সম্মান বাড়াতেই এমন কথা বলেছেন।

বুধবার কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার বিশ্বভারতীর এক অনুষ্ঠানে রবীন্দ্রনাথকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তা নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়ে যায়। রাতে বাঁকুড়ায় এসে সুভাষ বলেন, “রবীন্দ্রনাথকে নিয়ে বিতর্কে জড়ানো উচিত নয়। আমি যা বলেছি তার রেকর্ড আগে নিতে হবে। আমাকে কেউ বললে তাঁকে আমি লিঙ্ক দিয়ে দেব। আমি রবীন্দ্রনাথের সম্মান আরও বাড়াতে চেয়েছি।”

বুধবার দুপুরে বিশ্বভারতীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সুভাষ বলেন, “রবীন্দ্রনাথ ঠাকুর কালো ছিলেন। সেই কারণেই তাঁর মা এবং বাড়ির অনেকে কোলে নিতেন না রবীন্দ্রনাথকে।” কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এই বক্তব্যর ভিডিয়ো সামনে আসতেই বিতর্কের ঝড় ওঠে রাজ্য জুড়ে। সমালোচনায় মুখর হয় বিভিন্ন মহল। এর পরেও নিজের বক্তব্যের সমর্থনে কার্যত অনড়ই থাকেন সুভাষ। কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর বুধবার রাতে প্রথম বাঁকুড়ায় আসেন তিনি। বাঁকুড়াতে বিজেপির দলীয় কার্যালয়ে তাঁকে সংবর্ধনা জানান দলের নেতা-কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subhas Sarkar Rabindranath Thakur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE