Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Rev-Olution 2023

‘টর্নেডো রাইডার্স’—এর উদ্যোগে আয়োজিত হতে চলেছে পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় বাইকিং ইভেন্ট ‘রেভ-ওলিউশন ২০২৩’

প্রতি বছরের মতো এ বারেও বাংলার অন্যতম বড় বাইকারদের গ্রুপ ‘টর্নেডো রাইডার্স’ আয়োজন করতে চলেছে পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় বাইকিং ইভেন্ট ‘রেভ-ওলিউশন ২০২৩’।

‘রেভ-ওলিউশন ২০২৩’

‘রেভ-ওলিউশন ২০২৩’

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৭:০৯
Share: Save:

বাইক চালাতে ভাল লাগে? সময় পেলেই বেরিয়ে পড়েন দূরদূরান্তে? তা হলে আগামী ১০ ডিসেম্বরের দিনটা আপনারই জন্য।

কিন্তু কারণ?

কারণটা হল, প্রতি বছরের মতো এ বারেও বাংলার অন্যতম বড় বাইকারদের গ্রুপ ‘টর্নেডো রাইডার্স’ আয়োজন করতে চলেছে পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় বাইকিং ইভেন্ট ‘রেভ-ওলিউশন ২০২৩’। আগামী ১০ ডিসেম্বর যে অনুষ্ঠানে আপনি সাক্ষী থাকতে রোমাঞ্চকর স্টান্ট থেকে পছন্দের বাইকের টেস্ট ড্রাইভ-সহ আরও অনেক কিছুর।

শহরের বাইকারদের নিয়ে এই ইভেন্টের শুরু ২০১৮ সালে। প্রথম বছরেই বেশ নজর কেড়েছিল এই উদ্যোগ। তার পর কেটে গিয়েছে পাঁচ বছর। এ বার পঞ্চম বর্ষে পা দিয়েছে টিম টর্নেডোর রেভ-ওলিউশন। বিগত বছরগুলিতেও এই ইভেন্টের সাফল্য ছিল চোখে পড়ার মতো। বছরের এই সময়টায় গোটা বাংলা থেকে বাইকাররা একত্রিত হয়ে এই অভিনব উদ্যোগকে সাফল্যমণ্ডিত করে তোলেন। গত বছর এই ইভেন্টে সামিল হয়েছিলেন প্রায় ১৭৯২ জন। সংস্থার তরফে দাবি, সেই সংখ্যা এ বছর ২০০০ পেরিয়ে যাবে।

এ ছাড়াও টিম টর্নেডোর এই রেভ-ওলিউশন ইভেন্টে বাইক নিয়ে থাকছে বিভিন্ন চমকপ্রদ খেলা এবং বাইক সংক্রান্ত নানা ধরনের সামগ্রীর বেশ কিছু দোকানও। এই ইভেন্টটি তাই বাইকপ্রেমীদের কাছে এক স্বর্গীয় অভিজ্ঞতার মতো। তবে শুধুই বাইকের ইভেন্ট নয়, টর্নেডো রাইডার্স প্রতি বছর বিভিন্ন সমাজসেবামূলক কাজও করে থাকে। টর্নেডো রাইডার্স শুধুমাত্র বাইকারদের নিয়ে আয়োজিত কর্মসূচি নয়, এটি হাজার হাজার বাইকারের কাছে এক অন্য ধরনের আবেগ। ইভেন্টে বাইকাররা ছাড়াও বহু বাইকপ্রেমী তারকা উপস্থিত থাকেন। বাইক সম্পর্কিত নানা বিষয়ে আলোচনা ছাড়াও খাওয়াদাওয়ারও ব্যবস্থা থাকে এখানে।

এ বছর টর্নেডো রাইডার্স-এর এই ইভেন্টে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকছে বাংলা ব্যান্ড ‘ক্যাকটাস’। এ ছাড়া এই উদ্যোগকে সফল করে তুলতে প্রতি বছর গাড়ির বিভিন্ন বড় সংস্থাও এই কর্মকাণ্ডে সামিল থাকেন। এই বছর যেমন থাকছে বাজাজ, কেটিএম, হন্ডা। এ ছাড়াও টাইটেল স্পনসর হিসেবে থাকছে বিখ্যাত ইঞ্জিন অয়েল প্রস্তুতকারী সংস্থা ক্যাস্ট্রল পাওয়ার। তাই আর দেরি না করে বাইকপ্রেমীরা ১০ ডিসেম্বর ধূলাগড় টোল প্লাজার পাশে হোটেল হলিডে ইন ইন্টারন্যাশনাল-এ পৌঁছে যান ঠিক দুপুর ১২টায়। আর সাক্ষী থাকুন এই অভিনব অনুষ্ঠানের।

এই অনুষ্ঠানের ডিজিটাল মিডিয়া পার্টনার ছিল আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE