Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

ভাড়া নিয়ে পর্যটক আর টোটো চালকদের হাতাহাতি, ধুন্ধুমার দিঘায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০১৯ ২১:০০
টোটোচালকদের পাশাপাশি হোটেলের কর্মীদেরও বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। নিজস্ব চিত্র।

টোটোচালকদের পাশাপাশি হোটেলের কর্মীদেরও বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। নিজস্ব চিত্র।

ভাড়া নিয়ে বচসার জেরে পর্যটক বনাম টোটো চালকের সংঘর্ষে ধুন্ধুমার কাণ্ড ঘটে গেল দিঘায়। রবিবার বিকেলে পর্যটক ও টোটো চালকদের মধ্যে সংঘর্ষে একাধিক ব্যক্তি গুরুতর জখম হয়েছেন। আহতদের মধ্যে পর্যটকদের পাশাপাশি রয়েছেন হোটেল কর্মী এবং টোটো চালকরাও। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় দিঘা, মোহনা এবং রামনগর থানার বিশাল পুলিশ বাহিনী। বেশ কয়েক জন পর্যটককে আটক করা হলেও এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

সূত্রের খবর, উত্তর ২৪ পরগণার বনগাঁ থেকে প্রায় ১২৫ জন পর্যটকের একটি দল এসে ওঠে নিউ দিঘার ২টি হোটেলে। রবিবার বিকেলে তাঁদের মধ্যে কয়েকজন উদয়পুর যাওয়ার জন্য টোটো ভাড়া করতে যায়। সেই সময় টোটো চালকরা তাঁদের কাছে বেশি ভাড়া চান বলে অভিযোগ। এই নিয়েই শুরু হয় বচসা।

পর্যটকরা সংখ্যায় বেশী থাকায় টোটো চালকদের সঙ্গে তাঁদের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। অভিযোগ, সেই সময় পর্যটকদের দলে থাকা এক ব্যক্তি বন্দুক নিয়ে টোটো চালকদের গুলি করে মারার ভয় দেখায়। টোটোচালকদের পাশাপাশি হোটেলের কর্মীদেরও বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

Advertisement

মাথায় গুরুতর আঘাত পেয়ে আহত হয়েছেন ওই হোটেলের ম্যানেজার সোমেশ মাইতি। তাঁর কথায়, ‘‘গণ্ডগোল হচ্ছে শুনেই আমরা হোটেল থেকে বাইরে বেরিয়ে আসি। আমরা হোটেল থেকে বেরিয়ে আসতেই আমাদের মারধর করা হয়। আমাদেরকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হয়। কারও মেরে মাথা ফাটিয়ে দিয়েছে, কারও হাত ভেঙে দিয়েছে, পা ভেঙে দিয়েছে কারও। আমরা হোটেলের পাঁচ জন কর্মী গুরুতর আহত।’’

আরও পড়ুন: এনআরএস হাসপাতাল চত্বরে ১৬ কুকুর শাবকের দেহ উদ্ধার

আরও পড়ুন: মুখে বাঁধা কাপড়, ঘরে আয়নার সামনে যাদবপুরে আত্মঘাতী ছাত্রী

(পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার খবর এবং বাংলার বিভিন্ন প্রান্ত থেকেবাংলায় খবরপেতে চোখ রাখুন আমাদেররাজ্যবিভাগে।)

আরও পড়ুন

Advertisement