Advertisement
১৮ মে ২০২৪
100 days work

100 days work: খরচে নিয়ম না মানলে জেল, বার্তা

বিভিন্ন প্রকল্পের অর্থ বরাদ্দ, সে সব কাজে খরচের সুষ্ঠু পদ্ধতি নিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা প্রশাসন প্রশিক্ষণ কর্মশালা করছে।

সতর্ক করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন।

সতর্ক করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ০৬:৫৬
Share: Save:

কেন্দ্রীয় দল যখন এ রাজ্যে একশো দিনের কাজে নানা অনিয়মের খোঁজ পাচ্ছে, সেই সময়ে রায়গঞ্জে এক কর্মশালায় পঞ্চায়েতের তিন স্তরের পদাধিকারীদের সতর্ক করে উত্তর দিনাজপুরের জেলা প্রশাসন জানিয়ে দিল: নিয়ম মাফিক কাজ না করলে হাতে হাতকড়া পড়তে পারে।

বিভিন্ন প্রকল্পের অর্থ বরাদ্দ, সে সব কাজে খরচের সুষ্ঠু পদ্ধতি নিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা প্রশাসন প্রশিক্ষণ কর্মশালা করছে। বুধবার রায়গঞ্জে তেমন কর্মশালায় ওই বার্তা দেওয়া হয়। সূত্রের খবর, উত্তরবঙ্গে এই ধরনের সব কর্মশালাতেই টাকা খরচ নিয়ে সতর্ক করা হচ্ছে। উত্তর দিনাজপুরে রায়গঞ্জ মহকুমার সব গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, কর্মাধ্যক্ষ এবং জেলা পরিষদের সভাধিপতি ও কর্মাধ্যক্ষদের নিয়ে বুধবার কর্মশালা হয়। সেখানে কাগজপত্র ঠিক রেখে কাজ করার নির্দেশ দেন আধিকারিকেরা। বার্তা ছিল— নিয়মমাফিক কাজ না করলে হাতে ‘হাতকড়া’ পড়তে পারে। কে, কাদের লোক, দেখার দরকার নেই। জেলার পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন আধিকারিক অতনুকুমার মণ্ডলের অবশ্য দাবি, ‘‘এটা রুটিন কর্মশালা। দুর্নীতি করলে হাতে হাতকড়া পড়বে— এ কি আর নতুন কথা!’’ এ দিন কোচবিহারের বিভিন্ন জায়গাতেও কর্মশালা হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের টিপ্পনী, ‘‘নতুন করে ভোটে দাঁড়ানোর সময় এসেছে। এখন দুর্নীতি ঢাকতে এ সব করে ভাবর্মূতি রক্ষার চেষ্টা চালাচ্ছে তৃণমূল।’’ জলপাইগুড়ি জেলা তৃণমূলের চেয়ারম্যান খগেশ্বর রায়ের পাল্টা দাবি, ‘‘ত্রিস্তর পঞ্চায়েতে বরাবরই স্বচ্ছতায় জোর দিয়েছে রাজ্য সরকার। তাই প্রশিক্ষণ। সব কিছুতেই রাজনীতি করতে চাইছে বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

100 days work
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE