Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

কনটেনমেন্ট জোন নিয়ে ভুল বার্তা, বাঁশের ব্যারিকেড খুলে ফেলল উত্তরপাড়া পুর প্রশাসন

এলাকার বাসিন্দারা বলছেন, ভয়ের যথেষ্ট কারণ আছে। মানুষ সচেতন না হলে করোনা সংক্রমণ বাড়বে, মৃত্যুও বাড়বে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৭:৩৬
Share: Save:

হুগলির উত্তরপাড়ার কোতরং পুর এলাকার ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত নবীন কৃষ্ণ বাবু লেনে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার স্থানীয় বাসিন্দারা বাঁশের ব্যারিকেড দিয়ে রাস্তা আটকে দেন। ওই ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর মৌসুমি বিশ্বাস জানিয়েছিলেন, প্রায় প্রতি বাড়িতে করোনা আক্রান্ত রয়েছেন। কয়েক জন মারাও গিয়েছে। তাই রাস্তায় ব্যারিকেড দেওয়া ছাড়া কোনও উপায় ছিল না।

সূত্রের খবর, বাঁশ দিয়ে রাস্তা আটকানোর জন্য পুরসভা বা স্থানীয় প্রশাসনের কোনও অনুমতি নেওয়া হয়নি। সংক্রমণ বাড়লেও এখনও কনটেনমেন্ট জোন করার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে মনে করেন উত্তরপাড়ার পুর প্রশাসক শঙ্কর বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘বুধবার ওই এলাকায় বাঁশের ব্যারিকেড দেওয়ার খবর পাই। শ্রীরামপুর মহকুমা প্রশাসন থেকে জানানো হয় বিষয়টি। রাতে লোকজন না থাকায় ব্যারিকেড সরানো যায়নি। বৃহস্পতিবার সকালে পুরসভার লোক নিয়ে গিয়ে ব্যারিকেড সরানো হয়।’’

শঙ্কর আরও বলেন, ‘‘রাস্তা বন্ধ করতে গেলে প্রশাসনের অনুমতি লাগে। অযথা রাস্তা আটকে দিলে মানুষের মধ্যে ভয়ের সৃষ্টি হয়। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। তাই এখনই লকডাউন বা কনটেনমেন্ট জোন করার ভাবনা নেই উত্তরপাড়ায়।’’

যদিও এলাকার বাসিন্দারা বলছেন, ভয়ের যথেষ্ট কারণ আছে। মানুষ সচেতন না হলে করোনা সংক্রমণ বাড়বে, মৃত্যুও বাড়বে। তাই সচেতন না হলে জোর করেই তা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpara COVID-19 Containment Zone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE