Advertisement
০৩ মে ২০২৪
Jayanta Roy

প্রয়াত প্রাক্তন সাংসদ, ফ ব নেতা জয়ন্ত রায়

ওই জেলায় দলের মুর্শিদাবাদে ফ ব-র জেলা চেযারম্যানও ছিলেন দীর্ঘ দিন।

জয়ন্ত রায়।

জয়ন্ত রায়। ছবি এআইএফবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ মে ২০২১ ০৫:৩১
Share: Save:

প্রয়াত হলেন প্রবীণ ফরওয়ার্ড ব্লক নেতা ও প্রাক্তন সাংসদ জয়ন্ত রায় (৭৯)। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দু’দিন আগে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে শনিবার তাঁর মৃত্যু হয়। ফ ব-র কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য ছিলেন জয়ন্তবাবু। শেষকৃত্যের জন্য তাঁর দেহ নিয়ে যাওয়া হয়েছে মুর্শিদাবাদে, যেখানে জয়ন্তবাবুর আদি বাড়ি।

স্কুল শিক্ষকের চাকরি ছেড়ে ফ ব-র পার্টি স্কুলে পড়ানোর দায়িত্ব নিয়েছিলেন জয়ন্তবাবু। বাম জমানার মন্ত্রী, প্রয়াত ছায়া ঘোষের সঙ্গে মুর্শিদাবাদ জেলায় ফ ব-র সংগঠন গড়ে তোলায় বিশেষ ভূমিকা ছিল তাঁর। ওই জেলায় দলের মুর্শিদাবাদে ফ ব-র জেলা চেযারম্যানও ছিলেন দীর্ঘ দিন। রাজ্যসভার সাংসদ ছিলেন ৬ বছর। তাঁর মৃত্যুতে ফ ব-র সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস, রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়দের শোকপ্রকাশের পাশাপাশিই প্রদেশ কংগ্রেস সভাপতি ও বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী বলেছেন, ‘‘আমার অতি পরিচিত এই বামপন্থী ব্যক্তিত্ব রাজনীতির জগতে এক ব্যতিক্রমী পরিচয় বহন করতেন। সদালাপী, সৎ, সদাচারী কিন্তু নিজের রাজনৈতিক আদর্শে অবিচল এই মানুষটিকে হারিয়ে খুবই দুঃখ পেলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Forward Bloc Jayanta Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE