Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

দরজা বন্ধ করল এ বার বিশ্বভারতী, রাজ্যের বিধিনিষেধ মেনেই সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয় চত্বরে অ্যাম্বুল্যান্স, বিদ্যুৎ, স্বাস্থ্য, জল,ওয়াইফাই ইন্টারনেটের মতো জরুরি সব পরিষেবা চালু থাকবে। অনলাইনে পঠন পাঠন চলবে ৷

বন্ধ থাকবে শিক্ষা, সাংস্কৃতিক এবং প্রশাসনিক প্রয়োজনে জমায়েতও।

বন্ধ থাকবে শিক্ষা, সাংস্কৃতিক এবং প্রশাসনিক প্রয়োজনে জমায়েতও। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৬:০১
Share: Save:

বন্ধ হল বিশ্বভারতীও। করোনা পরিস্থিতিতে রাজ্যের আরোপিত নিয়ম মেনেই রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয় চত্বরের সমস্ত ভবন, কার্যালয় এবং অন্যান্য বিভাগের কাজ। বন্ধ থাকবে শিক্ষা, সাংস্কৃতিক এবং প্রশাসনিক জমায়েতও। তবে জরুরি সব পরিষেবা চালু থাকবে বলে জানিয়েছেন বিশ্বভারতী কর্তৃপক্ষ।

রবিবার এ বিষয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে বিশ্বভারতীর সমস্ত ভবন, কার্যালয় এবং অন্যান্য বিভাগের কর্মীদের প্রত্যেককেই বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, এই ১৫ দিন কোনওরকম জমায়েত করা চলবে না।

যদিও বিশ্ববিদ্যালয় চত্বরে অ্যাম্বুল্যান্স, বিদ্যুৎ, স্বাস্থ্য, জল,ওয়াইফাই ইন্টারনেটের মতো জরুরি সব পরিষেবা চালু থাকবে। অনলাইনে পঠন পাঠন চলবে ৷ এ ছাড়াও বিশ্বভারতীর পিয়ার্সন হাসপাতালের সমস্ত কাজকর্ম চলবে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

বিশ্বভারতী বিশ্ব বিদ্যালয়ের ওই নির্দেশিকা।

বিশ্বভারতী বিশ্ব বিদ্যালয়ের ওই নির্দেশিকা। নিজস্ব চিত্র।

এই সমস্ত পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের মধ্যে দৈহিক দূরত্ব কঠোর ভাবে বজায় রাখার নির্দেশ দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, কর্মীদের মাস্ক পরা, ঘনঘন হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা ছাড়াও সবরকম সুরক্ষাবিধি মেনে চলতে হবে।

উল্লেখ্য, এতদিন বিশ্বভারতীর পঠন পাঠন বন্ধ থাকলেও প্রশাসনিক কাজকর্ম চালু ছিল। করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের নির্দেশ মেনে এবার তা-ও বন্ধ করা হল ৷

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 protocols West Bengal Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE