Advertisement
২০ এপ্রিল ২০২৪
Visva-Bharati

Visva-Bharati: বিশ্বভারতীর পদ্যার্থবিদ্যার ঘর সিল করেছেন কর্তৃপক্ষ, অভিযোগ অধ্যাপকের

বিশ্বভারতীর কর্তৃপক্ষ আগেই অরণিকে সাসপেন্ড করেছেন। অরণির অভিযোগ, বুধবার বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে তাঁর পদার্থবিদ্যার ঘরটি সিল করে দেওয়া হয়েছে।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ২২:৪৭
Share: Save:

বিশ্বভারতী কর্তৃপক্ষের বিরুদ্ধে পদার্থবিদ্যার এক অধ্যাপকের ঘর সিল করে দেওয়ার অভিযোগ উঠল। বুধবার এই অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যার সাসপেন্ডেড অধ্যাপক অরণি চক্রবর্তী। এই মর্মে বীরভূম জেলা প্রশাসনের পাশাপাশি বিশ্বভারতীর সমস্ত উচ্চপদস্থ আধিকারিককে এই ইমেলও করেছেন তিনি।

বিশ্বভারতীর কর্তৃপক্ষ আগেই অরণিকে সাসপেন্ড করেছেন। অরণির অভিযোগ, বুধবার বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে তাঁর পদার্থবিদ্যার ঘরটি সিল করে দেওয়া হয়েছে। তাঁর দাবি, এই প্রথম বার নয়, এর আগেও তাঁর ঘরটি সিল করে দিয়েছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নিজের অভিযোগপত্রে অরণির আরও দাবি, তাঁর বসার স্থানটি বিভাগীয় ওয়ার্কশপের এককোণে হওয়ায় গোটা ওয়ার্কশপটিকেই বন্ধ করে দিয়েছেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। এর জেরে ওয়ার্কশপের প্রায় ৩৪ লক্ষ টাকার প্রয়োজনীয় যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। নিজের অভিযোগপত্রের সঙ্গে একটি চিঠিতে যন্ত্রপাতির নাম ও তার আনুমানিক দামও উল্লেখ করেছেন অরণি। পাশাপাশি, ঘরটি বন্ধ করে দেওয়ায় পড়ুয়ারাও ওই ওয়ার্কশপে কাজ করতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva-Bharati Visva-Bharati University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE