Advertisement
১৫ জুন ২০২৪
State Election Commission

WB Municipal Election: রাজ্যের পুরভোট নিয়ে সর্বদল বৈঠক ডাকল কমিশন

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভার ভোট হওয়ার করার কথা হাই কোর্টে জানিয়েছিল কমিশন। ওই সময়ে রাজ্যে মাধ্যমিক পরীক্ষা হতে পারে।

রাজ্য নির্বাচন কমিশন।

রাজ্য নির্বাচন কমিশন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৪
Share: Save:

আসন্ন চার পুরসভার ভোট নিয়ে আলোচনা করতে সর্বদল বৈঠক ডাকল রাজ্য নির্বাচন কমিশন। বুধবার বিকেলে কমিশনের দফতরে ওই বৈঠকটি ডাকা হয়েছে। কমিশনের তরফে জানানো হয়েছে, ওই বৈঠকে সব রাজনৈতিক দলের দু’জন করে প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন।

আগামী ১২ ফেব্রুয়ারি আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগরে ভোটগ্রহণের কথা জানিয়েছে কমিশন। গণনা হবে ১৪ ফেব্রুয়ারি। কিন্তু বিজেপি-র তরফ থেকে আবেদন করা হয়, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আরও কিছু দিন ভোট পিছিয়ে দেওয়া হোক। আবার এই ভোট নিয়ে কলকাতা হাই কোর্টের রায় মানা হয়নি বলেও তারা অভিযোগ করে।

গত মাসে উচ্চ আদালত কমিশনের কাছে সুপারিশ করে, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ভোট চার থেকে ছয় সপ্তাহ পিছনো যায় কি না তা তারা বিবেচনা করুক। কিন্তু কমিশন চার বা ছয় নয়, তিন সপ্তাহের জন্য ভোট পিছিয়ে দেয়। তাতে আদালত অবমাননা হয়েছে বলে দাবি করে বিজেপি। এমনকি এ নিয়ে একটি মামলাও দায়ের হয়েছে। ফলে এই বিষয়টি নিয়েও রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করতে পারে কমিশন। .

অন্য দিকে, আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভার ভোট করার কথা হাই কোর্টে জানিয়েছিল কমিশন। ওই সময়ে রাজ্যে মাধ্যমিক পরীক্ষা হতে পারে। ফলে ওই একই সময়ে নির্বাচন এবং পরীক্ষা নেওয়া হলে কোনও অসুবিধা হবে কি না তা নিয়েও আলোচনা হতে পারে বলে কমিশন সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE