Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Justice Rajasekhar Mantha

‘ইচ্ছাকৃত ভাবে বিজেপির আগে ধর্না তৃণমূলের’, বলল পুলিশ! বিচারপতি মান্থা খুশি নিরপেক্ষতায়

পুলিশের বক্তব্যে বিস্ময় এবং খুশি প্রকাশ করে কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, ‘‘বহু বছর পরে দেখলাম পুলিশের এমন ভূমিকা। ভাল লাগল!’’

বিচারপতি রাজাশেখর মান্থা।

বিচারপতি রাজাশেখর মান্থা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭
Share: Save:

তৃণমূলের ধর্নার অনুমতি নেই। বিজেপির সভার আগে ইচ্ছাকৃত ভাবে ওই কর্মসূচি শুরু করেছে রাজ্যের শাসকদল। শুক্রবার ওই ধর্না সরিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। পুলিশের এমন বক্তব্যে বিস্ময় এবং খুশি প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, ‘‘বহু বছর পরে দেখলাম পুলিশের এমন ভূমিকা। ভাল লাগল!’’

পূর্ব মেদিনীপুরের হলদিয়া হেলিপ্যাড গ্রাউন্ডে স্বাধীনতা সংগ্রামী তথা প্রয়াত প্রাক্তন সাংসদ সতীশ সামন্তের জন্মদিন উপলক্ষে সভা করতে চায় বিজেপি। ওই কর্মসূচির অনুমতি ছিল বলে দাবি গেরুয়া শিবিরের। অভিযোগ, বিজেপির সভার আগে ওই স্থানে ধর্না শুরু করেছে তৃণমূল। এর বিরুদ্ধে হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলার বিজেপি নেতারা।

শুক্রবার রাজ্যের আইনজীবী জানান, ওই স্থানে সভা করার কোনও অনুমতি নেই তৃণমূলের। জেলার পুলিশ সুপারের সঙ্গে কথা হয়েছে। তিনি এ বিষয়ে নজরদারি করছেন। সকাল থেকে পুলিশ ধর্না সরাতে পদক্ষেপ শুরু করেছে। শুনে বিচারপতি মান্থার মন্তব্য, ‘‘অনুমতি না নিয়ে থাকলে পুলিশকে ব্যবস্থা নিতে হবে। এখন ওই জায়গায় অন্য দল কর্মসূচির অনুমতি পেলে আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে।’’ এর পরেই বিচারপতি বলেন, ‘‘এর আগেও বার বার বলেছি সব দলের সভা, সমিতি, ধর্নার অধিকার রয়েছে। কিন্তু সেটা আইন মেনে সব রকম অনুমতি নিয়ে করতে হবে। তৃণমূল চাইলে অনুমতি নিয়ে দু’দিন পরে কর্মসূচি করুক। কোনও অসুবিধা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE