Advertisement
০৬ মে ২০২৪
Subiresh Bhattacharya

সুবীরেশকে হেফাজতে পেল না সিবিআই, ‘নিজাম প্যালেসে রেখেও জেরা না করা’র ফল! আপাতত জেলে উপাচার্য

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে ১০ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। তাঁকে হেফাজতে চেয়ে আদালতে আর্জি জানিয়েছিল সিবিআই। সেই আবেদন খারিজ করা হয়েছে।

উপাচার্য সুবীরেশ জেলেই থাকবেন আগামী ১০ দিন।

উপাচার্য সুবীরেশ জেলেই থাকবেন আগামী ১০ দিন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৮
Share: Save:

খারিজ হল সিবিআইয়ের আর্জি। এসএসসির প্রাক্তন চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে পেল না সিবিআই। আগামী ১০ দিন তাঁকে জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আলিপুরের বিশেষ আদালত।

গত সাত দিন ধরে নিজাম প্যালেসে সিবিআই হেফাজতেই ছিলেন সুবীরেশ। কিন্তু এই সাত দিনে তাঁকে একবারও জেরা করার জন্য ডাকা হয়নি বলে আদালতে অভিযোগ করেন সুবীরেশের আইনজীবীরা। তাঁরা আদালতকে জানান। গত ২০ তারিখ গ্রেফতার করা হয়েছিল উপাচার্যকে। ২১ তারিখ আদালতের একটি নির্দেশে বলা হয়, সুবীরেশকে জেরা করার সময় তাঁর আইনজীবীকে অন্তত এক ঘণ্টার জন্য থাকতে দিতে হবে। কিন্তু সেই নির্দেশ পাওয়ার পরও সোমবার, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সুবীরেশের আইনজীবীকে ডেকে পাঠায়নি সিবিআই। অথচ সুবীরেশের হেফাজতের মেয়াদ বৃদ্ধি করার যুক্তি হিসাবে আদলতকে কেন্দ্রীয় সংস্থাটি বলে, সুবীরেশ তদন্তে সহযোগিতা করছেন না। ফলে প্রশ্ন ওঠে, জেরাই যদি না করা হয়, তবে উনি সহযোগিতা করছেন না, এ কথা বলা হল কী ভাবে? সুবীরেশের আইনজীবীরা এ-ও জানতে চান, তবে কি সুবীরেশকে জেরা করার ক্ষেত্রে আদালতের নির্দেশ মানা হয়নি?

এ নিয়ে আদালতে সিবিআই এবং সুবীরেশের আইনজীবীর দীর্ঘ তরজা হয়। দু’পক্ষের বক্তব্য শোনার পরই সোমবার সুবীরেশকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেফাজতে নিয়েও জেরা না করার অভিযোগে সুবীরেশের আইনজীবীদের বক্তব্য শোনার পর আদালত একই প্রশ্ন করেছিল সিবিআইকে। আদালত জানতে চেয়েছিল, কেন সাতদিন হেফাজতে নিয়েও একদিনও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়নি সুবীরশকে? আইনজীবীদের দেখা করার নির্দেশ থাকা সত্ত্বেও কেন তাঁদের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি সুবীরেশকে সে বিষয়েও সিবিআইয়ের কাছে জানতে চায় আদালত। সিবিআই আদালতকে এ ব্যাপারে কোনও সদুত্তর দিতে পারেনি বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subiresh Bhattacharya West Bengal SSC Scam CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE