Advertisement
১০ মে ২০২৪
Partha Chatterjee

SSC Recruitment scam: ‘আমার নয়, আমার নয়, আমার নয়!’ টাকা উদ্ধার নিয়ে এক দিনে দ্বিতীয় বার মুখ খুললেন পার্থ

রবিবার স্বাস্থ্যপরীক্ষা করে বেরোনোর সময়ও টাকা নিয়ে একই প্রশ্ন করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। জানতে চাওয়া হয়েছিল, উদ্ধার হওয়া টাকা কার?

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৪:০৭
Share: Save:

স্বাস্থ্যপরীক্ষা করতে হাসপাতালে ঢোকার আগে জানিয়েছিলেন, তাঁর কোনও টাকা নেই। বেরোনোর সময় আবার একই কথা বললেন পার্থ। তবে এ বার একটু অধৈর্য তাঁর সুর। সাংবাদিকরা তাঁর কাছে জানতে চেয়েছিলেন, উদ্ধার হওয়া টাকা কার? জবাবে পার্থ টানা তিন বার একই উত্তর দিলেন। বললেন, ‘‘আমার নয়, আমার নয়, আমার নয়।’’

রবিবার জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে এসে এই প্রথম টাকা নিয়ে প্রতিক্রিয়া দিলেন পার্থ। এর আগে তিনি ‘ষড়যন্ত্রের’ কথা বলেছেন। তাঁকে সাসপেন্ড করা নিয়ে দলের সিদ্ধান্ত নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন। তবে এ যাবৎ টাকা নিয়ে কোনও মন্তব্য শোনা যায়নি তাঁর মুখ থেকে। রবিবার সকালেই প্রথম পার্থকে বলতে শোনা গেল, ‘‘আমার কোনও টাকা নেই।’’ তাঁকে হাসপাতালে ঢোকার মুখে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, টাকা কার? তাতেই ওই জবাব দেন পার্থ। তবে ওই প্রশ্নটি ছিল অসম্পূর্ণ। কীসের টাকা সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে, তা স্পষ্ট করা হয়নি। পার্থও জানাননি তিনি কোন টাকার কথা বলছেন।

সম্ভবত সে জন্যই পার্থ যখন পরে স্বাস্থ্যপরীক্ষা করিয়ে হাসপাতাল থেকে বেরচ্ছেন, তখন প্রশ্নটি আরও বিশদে ছুঁড়ে দেওয়া হয় তাঁকে। জানতে চাওয়া হয়, ‘‘উদ্ধার হওয়া টাকা কার?’’ এর জবাবেই পার্থ টানা তিন বার বলেন, তাঁর নয়।

পার্থের এই প্রতিক্রিয়া শুনে মনে হতে পারে, তিনি তাঁর বর্তমান পরিস্থিতিতে কিছুটা ক্লান্ত, বিরক্ত, হয়তো বা অধৈর্যও। যদিও সেই মনোভাবের আর কোনও বহিঃপ্রকাশ দেখা যায়নি পার্থের প্রতিক্রিয়ায়। সদ্য মন্ত্রিত্ব খুইয়েছেন পার্থ। গত বৃহস্পতিবার তাঁর অধীনে থাকা সবক’টি দফতরের দায়িত্ব থেকে তাঁকে অব্যহতি দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পার্থকে সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত ঠিক।’’ যদিও মমতার সিদ্ধান্তের ঘণ্টা খানেক পরেই দলের তরফে তাঁকে সাসপেন্ড করার যে সিদ্ধান্ত নেওয়া হয়, তা নিয়ে নিজের অসন্তোষের ইঙ্গিত দিয়েছিলেন পার্থ। বৃহস্পতিবারের ওই সিদ্ধান্তের পরই শুক্রবার পার্থ বলেন, ‘‘দলের সিদ্ধান্ত ঠিক কি না তা সময় বলবে। তবে ওই সিদ্ধান্ত নিরপেক্ষ তদন্তকে প্রভাবিত করতে পারে।’’ রবিবার অবশ্য পার্থকে এত কারণ ব্যখ্যা করতে দেখা যায়নি। তাঁর প্রতিক্রিয়া ছিল কিছুটা অগোছালো।

শুক্রবার পার্থ বলেছিলেন, তিনি ‘ষড়যন্ত্রের শিকার।’ রবিবারও তাঁর কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়। প্রশ্ন করা হয়, কারা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে? তিনি সেই প্রশ্নেরও জবাব দিয়েছেন। যেমন আগের দিনও দিয়েছিলেন। তবে শুক্রবার পার্থ বলেছিলেন, ‘‘দলের সিদ্ধান্ত দেখে নিন। যাঁরা ষড়যন্ত্র করছে তাঁরা জানতে পারবে।’’ রবিবার অবশ্য পার্থের জবাব ছিল সংক্ষিপ্ত। কারা ষড়যন্ত্রী প্রশ্নে তিনি বলেন, ‘‘সময় এলেই জানতে পারবেন।’’

পার্থকে অবশ্য এর বাইরে আর বেশি কিছু জিজ্ঞাসা করা হয়নি। হাসপাতাল থেকে বেরনোর সময় প্রাক্তন মন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়, তিনি কি সুস্থ বোধ করছেন? পার্থ জবাব দেন, ইশারায়। ঘার নেড়ে জানিয়ে দেন, তিনি সুস্থ বোধ করছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE