Advertisement
২৬ এপ্রিল ২০২৪
NRC

‘পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’, মালদহের প্রশাসনিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা

এ বার ইদ উৎসবের অনুষ্ঠানে যোগ দিতে এসে রেড রোডেও এনআরসির বিরুদ্ধে তাঁর কড়া অবস্থানের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

We will not allow NRC in West Bengal, says Chief Minister Mamata Banerjee in Malda

এনআরসি নিয়ে সরব মমতা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৫:৩৩
Share: Save:

পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না। এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মালদহ এবং মুর্শিদাবাদ জেলার প্রশাসনিক বৈঠকে এ কথা বলেন তিনি। মমতা বলেন, ‘‘আমি বাংলায় এনআরসি হতে দেব না। আবার আমাদের চিঠি পাঠিয়েছে। সেখানে সরাসরি বলা না হলেও, ঘুরিয়ে এনআরসির কথা বলা হয়েছে। কিন্তু আমি এনআরসি যে কোনও রূপে করতে দেব না।’’

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আবার সেই কাগজ খোঁজার চেষ্টা হচ্ছে। এই কাগজ, সেই কাগজ খোঁজা হচ্ছে। কোনও কাগজ না থাকলেই আপনাকে বিদেশি বানিয়ে দেবে। ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে। যে ভাবে অসমে করা হয়েছে। আমি এই কাজ করতে দেব না।’’ তবে ভোটার তালিকায় নাম রাখার জন্য সবাইকে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ১০ বছর অন্তর দেশের নাগরিকদের আধার কার্ড আপডেট করতেও পরামর্শ দেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আপনারা সবাই ভোটার তালিকায় নাম রাখবেন। কারণ, ভোটার তালিকায় নাম না থাকলেও ওরা কথা বলতে পারে। তাই সবাইকে বলুন ভোটার তালিকায় নাম রাখতে। আর ঠিক সময় আধার কার্ড আপডেট করতে হবে। ১০ বছর অন্তর সেটা আপডেট করতে হয়, তা করতে হবেই।’’ উল্লেখ্য, এ বার ইদ উৎসবের অনুষ্ঠানে যোগ দিতে এসে রেড রোডেও এনআরসির বিরুদ্ধে তাঁর কড়া অবস্থানের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। যদিও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য ছিল, সংখ্যালঘু ভোট ধরে রাখতেই ফের সংখ্যালঘুদের এনআরসির ভয় দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NRC Mamata Banerjee Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE