Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে জয় পেয়েছিল তাঁর দল, সাফল্যের বর্ষপূর্তিতে টুইট মমতার

নাম না করলেও ‘দেশের কর্তাব্যক্তিদের আস্ফালন’ বলতে মমতা যে নরেন্দ্র মোদী ও অমিত শাহের কথা উল্লেখ করেছেন, তা বুঝতে অসুবিধা হয়নি কারও।

গত বছর ২মে সন্ধ্যায় কালীঘাটে জয়ের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বছর ২মে সন্ধ্যায় কালীঘাটে জয়ের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৩:৪৪
Share: Save:

২০২১ সালের ২ মে নীলবাড়ি দখলের লড়াইয়ে বিরাট জয় পেয়ে পশ্চিমবঙ্গে তৃতীয় বার বিজয়কেতন উড়িয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সেই জয়ের বর্ষপূর্তিতে পর পর টুইট করে রাজ্যের মানুষকে ধন্যবাদ জানালেন তৃণমূল নেত্রী। সঙ্গে জয়ের এই দিনটিকে ‘মা-মাটি-মানুষ দিবস’ হিসেবে অভিহিত করার দাবি জানালেন। জয়ের বর্ষপূর্তিতে টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

প্রথম টুইটে মমতা লেখেন, ‘গত বছর এই দিনে দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা-মাটি-মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় রেখেছিলেন। সে জন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।’ নাম না করলেও ‘দেশের কর্তাব্যক্তিদের আস্ফালন’ বলতে যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কথা উল্লেখ করেছেন, তা বুঝতে অসুবিধা হয়নি কারও। কারণ বাংলার বিধানসভা নির্বাচনের প্রচারে কার্যত নিত্যযাত্রী হলে উঠেছিলেন মোদী-শাহ।

তবে টুইটগুলির বাকি অংশে বিরোধীদের আক্রমণ বাদ দিয়ে বাংলার মানুষের প্রতিই নিজের বার্তা দিয়েছেন মমতা।

মমতা লিখেছেন, ‘মা-মাটি-মানুষ সে দিন সারা পৃথিবীকে দেখিয়েছিলেন যে, গণতন্ত্রে মানুষের শক্তির চেয়ে বড় কোন শক্তি নেই। প্রকৃত জাতি-নির্মাণে আমাদের প্রয়াস জারি রাখতে হবে, কারণ অনেক যুদ্ধ লড়তে ও জিততে হবে।’ এর পর লিখেছেন, ‘আজকের দিনটি আমি মা-মাটি-মানুষের কাছে উৎসর্গ করলাম এবং সকলের কাছে আমার আহ্বান, আজ থেকে এই দিনটি ‘মা-মাটি-মানুষ দিবস’ বলে অভিহিত হোক। জয় হিন্দ, জয় বাংলা।’

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে এক ঝাঁক নেতা বিজেপিতে যোগ দেন। বিজেপি সব দিক থেকে জোর লড়াইয়ের প্রতিশ্রুতি দিলেও ফলাফল ঘোষণার পর দেখা যায়, মমতা-ঝড়ে ৭৭ আসনেই থেমে যেতে হয়েছে মোদী-শাহের গেরুয়া বাহিনীকে। সেই জয়ের বর্ষপূর্তিতে আবেগঘন টুইট করলেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee AITC TMC Nabann
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE