Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
weather

Bengal Weather Today: বৃষ্টি বাড়বে, লাল সতর্কতা জারি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়

ভারী থেকে অতিভারী বৃষ্টির সঙ্গে চলবে ঝোড়ো হাওয়া। মঙ্গল এবং বুধবার দুর্যোগের সম্ভাবনা রয়েছে । বাজ পড়তে পারে। নিচু জায়গায় জল জমার আশঙ্কা।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৫:১৩
Share: Save:

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। তার জেরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মঙ্গল এবং বুধবার বেশি দুর্যোগের সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী এলাকায়। মঙ্গলবার পূর্ব, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় লাল সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। উত্তর ২৪ পরগনা সহ তিন জেলায় অতিভারী বৃষ্টি এবং কলকাতা সহ দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাল হাওয়া অফিস। রয়েছে বজ্রপাত ও নিচু জায়গায় জল জমার সম্ভাবনাও।

Advertisement

বুধবার পর্যন্ত উত্তাল থাকবে সমুদ্র। তাই মৎস্যজীবীদির সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে মঙ্গলবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে কখনও কখনও। এ ছাড়াও কলকাতা সহ উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং বাঁকুড়ায় মঙ্গলবার ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। কোনও সময় প্রতি ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

ইতিমধ্যেই রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টি শুরু হয়েছে। বুধবারের মধ্যে নিম্নচাপ আরও শক্তিশালী হতে পারে বলে মনে করছেন আবহবিদরা। এর জন্য মঙ্গলবার লাল সতর্কতা জারি করা হয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। এই জেলাগুলিতে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ছাড়াও অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রামে। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে, কলকাতা, পূর্ব বর্ধমান এবং বাঁকুড়া জেলায়।

Advertisement

বুধবার অতিভারী বৃষ্টির কারণে লাল সতর্কতা জারি করা হয়েছে, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাঁকুড়া এবং পুরুলিয়াতেও। বুধবার কলকাতা সহ কিছু জেলায় বৃষ্টির তীব্রতা কমলেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.