Advertisement
২০ এপ্রিল ২০২৪
kolkata weather

Bengal Weather Today: শুরু হতে না হতেই শীতের ইনিংসে ধাক্কা নিম্নচাপের, বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। বৃহস্পতিবার থেকেই তা এগোতে শুরু করেছে তামিলনাড়ুর উপকূলের দিকে।

নীল আকাশ ঢেকেছে মেঘে।

নীল আকাশ ঢেকেছে মেঘে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ০৮:২৫
Share: Save:

শুরুতেই শীতের ইনিংসে ধাক্কা দিতে চলেছে নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। বৃহস্পতিবার থেকেই তা এগোতে শুরু করেছে তামিলনাড়ুর উপকূলের দিকে। এই নিম্নচাপ যত এগোবে উপকূলের দিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তত জলীয় বাস্প প্রবেশ করবে। এর জেরেই এ সপ্তাহের শেষ দিকে হালকা বৃষ্টিপাত হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তামিলনাড়ুতে বৃহস্পতিবার থেকেই ফের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের জেরে আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা কিছুটা বাড়বে। যার জেরে ধাক্কা খাবে ঠান্ডার পথচলা। উত্তুরে হাওয়া ঢোকার পথও খানিক রুদ্ধ হবে। আর্দ্রতার কারণে অস্বস্তিও বাড়তে পারে। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে হালকা থেকে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার হালকা বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায়।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২১.২ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি বৃহস্পতিবার কলকাতার আকাশে বিক্ষিপ্ত ভাবে ভেসে বেড়াতে পারে মেঘ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata weather Weather Forecast Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE