Advertisement
১৩ জুন ২০২৪
Weather Forecast

বৃহস্পতিবার থেকে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, শনিবার ভোটের দিন ভিজতে পারে কলকাতা

প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই ঘূর্ণাবর্তেরও প্রভাব পড়বে রাজ্যে।

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২১ ১৯:২৮
Share: Save:

মার্চের মাঝামাঝি সময় থেকেই গরম বাড়তে শুরু করেছে বাংলায়। মার্চের শেষ ও এপ্রিলের শুরুতেই গরমে হাসফাঁস অবস্থা রাজ্যবাসীর। এই অস্বস্তিকর পরিস্থিতিতে থেকে কিছুটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টি হতে পারে। সপ্তাহ শেষে শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবার ভোট রয়েছে দক্ষিণবঙ্গের তিন জেলায়। দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলির ৩০টি আসনে ভোট সেই দিন। সেই ভোটের দিনেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেছেন, ‘‘প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই ঘূর্ণাবর্তেরও প্রভাব পড়বে এই রাজ্যে। এই কারণেই বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।’’

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ ও সর্বনিম্ন পরিমাণ ৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি রাজ্যে। তবে বৃহস্পতিবার থেকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE