Advertisement
০৮ মে ২০২৪
Weather Forecast

Weather Forecast: সামনের সপ্তাহ জুড়ে বৃষ্টি চলবে কলকাতা-সহ গোটা রাজ্যে

গত কয়েক দিনের বৃষ্টিতে জল যন্ত্রণার ছবি দেখা গিয়েছে কলকাতায়। জেলাগুলির অবস্থাও অনেকটা একই রকম।

বৃষ্টির পূর্বাভাস

বৃষ্টির পূর্বাভাস ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৬:৪১
Share: Save:

আগামী সপ্তাহে রাজ্য জুড়ে বৃষ্টি হবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার আগামী এক সপ্তাহের বুলেটিনে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সাত দিন কলকাতা-সহ উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই চলবে বৃষ্টি। যদিও হালকা থেকে মাঝারি পরিমাণে বৃষ্টি হবে। কোথাও কোথাও অবশ্য বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলেও উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর। তার কারণ, রাজ্যের উপর সক্রিয় মৌসুমি অক্ষরেখা। তার জেরে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

গত কয়েক দিনের বৃষ্টিতে জল যন্ত্রণার ছবি দেখা গিয়েছে কলকাতায়। জেলাগুলির অবস্থাও অনেকটা একই রকম। স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হওয়ায় দুর্গাপুর-সহ একাধিক বাঁধ থেকে জল ছাড়া হয়েছে। তার ফলে হাওড়া, হুগলি, বর্ধমানের বিস্তীর্ণ এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এ ছাড়া দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম প্রভৃতি জেলায় নদী উপচে বন্যা দেখা দিয়েছে। এই অবস্থায় বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast Alipore Weather Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE