Advertisement
১৯ এপ্রিল ২০২৪
weather

Weather Forecast: রবি ও সোমে শিলাবৃষ্টি হতে পারে কলকাতায়, উত্তরবঙ্গে শনি থেকেই, জানাল হাওয়া অফিস

পশ্চিম থেকে পূর্বে অগ্রসর হওয়া পশ্চিমী ঝঞ্ঝার জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্প রাজ্যে ঢুকতে শুরু করবে। যার জেরেই বৃষ্টির সম্ভাবনা।

পশ্চিমী ঝঞ্ঝার কাঁটায় রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা।

পশ্চিমী ঝঞ্ঝার কাঁটায় রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ১৫:৫৬
Share: Save:

পশ্চিমী ঝঞ্ঝার কাঁটায় রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা। চলতি সপ্তাহের শেষেই উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি শুরু হয়ে যেতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও রবিবার ও সোমবার শিলা বৃষ্টি হতে পারে। বৃষ্টির কারণে রাজ্যে বাড়বে তাপমাত্রাও।

হাওয়া অফিস জানিয়েছে, দেশের পশ্চিমাংশ থেকে একটি পশ্চিমী ঝঞ্ঝা পূর্বের দিকে অগ্রসর হচ্ছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্প রাজ্যে ঢুকতে শুরু করবে। যার জেরেই সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। বৃহস্পতিবার থেকেই রাজ্য জুড়ে মেঘলা আকাশ থাকবে। বৃষ্টি মূলত শনিবার উত্তরবঙ্গ থেকে শুরু হবে। চলবে সোমবার পর্যন্ত।

উত্তরবঙ্গের সব ক’টি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত শিলাবৃষ্টিই হতে পারে বলে জানাল আলিপুর। রবিবার রাত থেকে সোমবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হতে পারে। দক্ষিণবঙ্গের সব জেলাতেও মূলত শিলাবৃষ্টিই হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার ও শুক্রবার রাজ্যে তাপমাত্রার খুব হেরফের না হলেও বৃষ্টির সঙ্গে রাতের তাপমাত্রা বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর। দক্ষিণবঙ্গের এখন সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে ঘোরাফেরা করছে। সপ্তাহান্তে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। কলকাতা-সহ অন্যান্য জেলায় ১৭ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা থাকার সম্ভাবনা সপ্তাহ শেষে। ২৫ জানুয়ারির পর আবার ধীরে ধীরে তাপমাত্রা কমতে শুরু করবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Rain fall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE