Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Weather Forecast

বুধবারও বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, কমবে বৃহস্পতিবার থেকে, জানাল আলিপুর

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। শুক্রবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলেই জানিয়েছে আলিপুর।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৬:৪২
Share: Save:

মঙ্গলবার প্রবল ঝড়-বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। বুধবারও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই বৃষ্টি মূলত হচ্ছে নিম্নচাপের জন্য। পশ্চিম রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ হয়ে অসম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। এ ছাড়াও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে উপকূলবর্তী জেলাগুলিতে। এই জোড়া ফলায় কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, হাওড়া, বীরভূমের মতো জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া উত্তরবঙ্গের মালদহ ও দুই দিনাজপুরেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই জানিয়েছে আলিপুর।

এর আগে মঙ্গলবার দিনভর দফায় দফায় বৃষ্টি হয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। খাস কলকাতায় একাধিক জায়গায় জল জমে যায়। রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক যুবকের। বাজ পড়ে রাজ্যে আরও ৫ জনের মৃত্যু হয়।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। শুক্রবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলেই জানিয়েছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE