Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Heat Wave

Weather Report: গরম থেকে স্বস্তি নেই! পাঁচ জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রবিতেও, বেশ কিছু জেলা ভিজবে বৃষ্টিতে

শনিবার রাজ্যে সব চেয়ে বেশি তাপমাত্রা ছিল বাঁকুড়ায়, ৪২.৩ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া পুরুলিয়া, আসানসোল-সহ রাজ্যের সাত জেলার তাপমাত্রা ছিল চল্লিশের ঘরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী রবিবারও দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম,  বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৯:৩৩
Share: Save:

বৈশাখের শুরু থেকে গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। তার উপর পশ্চিমের বেশ কিছু জেলায় তাপপ্রবাহের সম্ভাবনার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ বেশ কিছু জেলায় গরম এবং শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ বঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার রাজ্যে সব চেয়ে বেশি তাপমাত্রা ছিল বাঁকুড়ায়, ৪২.৩ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া পুরুলিয়া, আসানসোল-সহ রাজ্যের সাত জেলার তাপমাত্রা ছিল চল্লিশের ঘরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী রবিবারও দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

রবিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। অন্য দিকে উত্তরবঙ্গের সব ক’টি জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heat Wave West Bengal Weather rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE