Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস, বইতে পারে ঝোড়ো হাওয়া, আর কী জানাল আবহাওয়া দফতর?

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার তাপমাত্রার হেরফের হওয়ার বিশেষ সম্ভাবনা নেই।

Weather office predicts rain in all over West Bengal from Sunday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১১:৪০
Share: Save:

রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী রবিবার এবং সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে রাজ্যের সব জেলাতেই। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। শুক্রবার এবং শনিবার মোটের উপর রাজ্যের সব জেলাতেই শুকনো আবহাওয়া থাকবে। তবে এই দু’দিন হালকা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং এবং কালিম্পঙে।

হাওয়া অফিসের তরফে জানা গিয়েছে, শীত বিদায় নিয়ে বসন্ত এসে গিয়েছে। উত্তুরে হাওয়া ফিরতি পথ ধরেছে। আবার বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্পপূর্ণ বায়ু। এই দুয়ের সংঘাতে স্থানীয় বজ্রগর্ভ মেঘসঞ্চারের ফলে কোথাও কোথাও বিক্ষিপ্ত বর্ষণ হচ্ছিলই। এর সঙ্গে যুক্ত হয়েছে ছত্তীসগঢ়ের উপরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। রবিবার এবং সোমবার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, বর্তমান সময়ে যা স্বাভাবিক। শুক্রবার সারাদিনে তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুক্রবার পরিষ্কার মেঘমুক্ত আকাশ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE