Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Weather

দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, বইতে পারে ঝোড়ো হাওয়াও

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে ঝড় বৃষ্টি হতে পারে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। শনিবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

representational image

রাজ্যের তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২০:৩৮
Share: Save:

গরম পড়তে না প়ড়তেই বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে ঝড় বৃষ্টি হতে পারে। শনিবারও বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানের বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টি হতে পারে। শনিবার বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন জায়গায়।

আবহবিদরা আগেই জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গের উপর এই মুহূর্তে একটি গভীর অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর জেরে রাজ্যে সপ্তাহান্ত থেকেই আবহাওয়ায় বেশ কিছু বদল লক্ষ করা যাবে। তাঁদের পূর্বাভাস ছিল, শনিবার থেকে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে বৃষ্টি হবে। একই সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে এটি প্রথম দফার ঝঞ্ঝা। হাওয়া অফিস সূত্রের খবর, আগামী সপ্তাহে আরও একটি ঝঞ্ঝা উপস্থিত হতে পারে দক্ষিণবঙ্গে। তা যদি হয়, তবে তার ফলে বৃষ্টি হবে মূলত কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Rain fall storm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE