Advertisement
০৬ মে ২০২৪
Weather

৫০ কিলোমিটার বেগে ঝড়, সঙ্গে বৃষ্টিও আসছে কয়েক ঘণ্টার মধ্যেই, দক্ষিণবঙ্গের আট জেলায় সতর্কতা

দক্ষিণবঙ্গে বৃহস্পতিবারই কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছিল আলিপুরর আবহাওয়া দফতর। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় ঝড়ের উল্লেখ করলেও কালবৈশাখীর কথা বলা হয়নি।

 gusty wind with a speed of 40-50 kilometres per hour is  going to hit south bengal

বুধবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝড়বৃষ্টি হয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ২০:০১
Share: Save:

কয়েকঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গে ঝড়ের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ একটি সতর্কতা বার্তা জারি করেছে হাওয়া অফিস। তারা জানিয়েছে, দক্ষিণবঙ্গের আটটি জেলায় আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় উঠতে পারে এবং সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ চলতে পারে বৃষ্টিও। আগামী দু’-তিন ঘণ্টার জন্য এই সতর্কতা জারি করে হাওয়া অফিস বলেছে, এই আট জেলার বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকতে।

দক্ষিণবঙ্গের যে আটটি জেলায় এই সতর্কতা জারি করা হয়েছে, তার মধ্যে অবশ্য কলকাতা নেই। হাওয়া অফিস জানিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং ঝাড়গ্রাম জেলায় এই ঝড় বৃষ্টি হতে পারে। কলকাতার সংলগ্ন হাওড়া এবং হুগলি জেলায় এর প্রভাব পড়বে কি না, তা অবশ্য জানানো হয়নি হাওয়া অফিসের সতর্কবার্তায়। ৮ জেলায় আগামী ২-৩ ঘণ্টার জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

বুধবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝড়বৃষ্টি হয়েছে। বিশেষত, ঝড়বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে কলকাতায় এখনও পর্যন্ত বৃষ্টি অধরা। হাওয়া অফিসের পূর্বাভাস মিললে শীঘ্রই বৃষ্টি পেতে পারে শহর।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রাজ্যে আগামী ৩ দিনে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE