Advertisement
২১ জুন ২০২৪
West Bengal Weather Today

আগামী কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতায় ঝড়বৃষ্টি, ভিজবে তিন জেলা, বইবে দমকা হাওয়া

বৃহস্পতিবারের রাতের বৃষ্টির পর শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। তাপমাত্রাতেও হেরফের হয়েছে। গরম কমে যাওয়ায় স্বস্তিতে শহরবাসী।

Weather Update: Forecast of Rain and thunderstorm in Kolkata and different district of South Bengal.

বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ০৯:৪৯
Share: Save:

আগামী কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঝড়বৃষ্টি। বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতে ভিজতে চলেছে কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগনা। বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার। এমনটাই জানাল হাওয়া অফিস। আসন্ন ঝড়বৃষ্টি নিয়ে হাওয়া অফিসের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুতের সময় সাধারণ মানুষকে ঘরের ভিতরে থাকারও পরামর্শ দিয়েছেন আবহবিদরা।

বৃহস্পতিবারের রাতের বৃষ্টির পর শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। তাপমাত্রাতেও হেরফের হয়েছে। গরম কমে যাওয়ায় স্বস্তিতে শহরবাসী। হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার দিনভর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াস।

হাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে কোথাও ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। আবার কোথাও ঝোড়ো হাওয়া বইতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি রবিবার উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদহে বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE