Advertisement
১৯ এপ্রিল ২০২৪
weather

নিম্নচাপের জেরে ভোগান্তি চলবেই, মঙ্গল-বুধেও বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ দক্ষিণের বহু জেলা

বুধবারও দক্ষিণের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের আধিকারিকেরা জানিয়েছেন, বুধবার উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

পুজোর আগে আগামী দু’দিন রেহাই নেই বৃষ্টির হাত থেকে।

পুজোর আগে আগামী দু’দিন রেহাই নেই বৃষ্টির হাত থেকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫০
Share: Save:

দুর্গাপুজোর আগে বৃষ্টির হাত থেকে এখনই রেহাই মিলছে না রাজ্যবাসীর। সোমবার সকাল থেকে দফায় দফায় বৃষ্টিতে ভেসেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বহু জেলা। মঙ্গল এবং বুধবারেও এই পরিস্থিতির বিশেষ বদল ঘটবে না বলে পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে থাকা সুগভীর নিম্নচাপটি শক্তি কমিয়ে সুস্পষ্ট নিম্নচাপ হিসাবে দক্ষিণ-পূর্ব মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় এই নিম্নচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। পাশাপাশি, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। যেটি দক্ষিণ-পূর্ব মধ্যপ্রদেশ থেকে মধ্য বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত হয়েছে। এর জেরে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের।

হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার কলকাতার দু’-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং হাওড়া জেলায় একই ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। মোটের উপর দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

মঙ্গলবারের মতো বুধবারও দক্ষিণের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের আধিকারিকেরা জানিয়েছেন, বুধবার উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টি হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সমুদ্রে উত্তাল থাকার কারণে মৎস্যজীবীদের সতর্ক করেছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে যেতে তাঁদের নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE