Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather Update

সরস্বতী পুজোর আগেই বাংলা থেকে উধাও শীত! উষ্ণতা আরও বাড়তে পারে, বলছে হাওয়া অফিস

আবহবিদরা আগেই জানিয়েছিলেন, জানুয়ারি মাসের শেষ সপ্তাহে এসে বাংলা থেকে শীত বিদায় নিতে পারে। তাপমাত্রার পারদ আরও চড়বে।

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি।

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৯:৪৫
Share: Save:

জানুয়ারি মাস পেরোতে না পেরোতেই বাংলা থেকে ধীরে ধীরে ‘নিখোঁজ’ হওয়ার পথে শীত। কলকাতার পারদও ঊর্ধ্বমুখীই থাকল বুধবার সকালে। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি বলে হাওয়া অফিস সূত্রে খবর। সকাল থেকে কুয়াশাচ্ছন্ন থাকলেও বেলা বাড়তে পরিষ্কার হয়েছে কলকাতার আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনান নেই বলেও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

আবহবিদরা আগেই জানিয়েছিলেন, জানুয়ারি মাসের শেষ সপ্তাহে এসে বাংলা থেকে শীত উধাও হবে। তাপমাত্রার পারদ আরও চড়বে। এমনকি, সরস্বতী পুজোর আগে কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছুঁতে পারে বলেও হাওয়া অফিস জানিয়েছিল।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলি থেকেও ধীরে ধীরে উধাও হচ্ছে শীত। পশ্চিমের জেলাগুলিতেও ঠান্ডার আমেজ কমে এসেছে। তবে উত্তরবঙ্গের মানুষজন আরও কিছু দিন ঠান্ডার আমেজ উপভোগ করতে পারবেন বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

আবহবিদদের পূর্বাভাস, বঙ্গোপসাগরে সৃষ্ট বিপরীত ঘূর্ণাবর্তের জেরে বাংলায় জলীয় বাষ্প প্রবেশ করবে। একই সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার ফলে উত্তুরে হাওয়ার দাপটও কমতে শুরু করেছে। সেই কারণেই কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে বলে হাওয়া অফিস জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE